অবরোধে সাজেকে আটকা পড়েছেন ৮ শতাধিক পর্যটক

রাঙ্গামাটির বাঘাইছড়ির উপজেলা নির্বাহী অফিসার শিরিন আক্তার বলেন, ‘অবরোধের কারণে ঝুঁকি থাকায় কোনো গাড়ি আজ ছাড়া হয়নি। সাজেকে পর্যটকরা আটকা পড়েছে। পরিস্থিতির ওপর নির্ভর করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’
ছবি: স্টার

পরিবহন ধর্মঘট এবং তিন পার্বত্য জেলায় ৭২ ঘণ্টার অবরোধের কারণে রাঙ্গামাটির সাজেক ভ্রমণে গিয়ে আটকে পড়েছেন আট শতাধিক পর্যটক।

সহিংসতার জেরে গত শুক্রবার 'বিক্ষুব্ধ জম্ম ছাত্র-জনতা' ব্যানারে ৭২ ঘণ্টার অবরোধ কর্মসূচির ঘোষণা দেয় আদিবাসী শিক্ষার্থীরা। একই সঙ্গে রাঙ্গামাটিতে সংঘর্ষের ঘটনায় বাস, সিএনজি অটোরিকশা, ট্রাক ভাঙচুর ও শ্রমিক আহতের প্রতিবাদে মালিক শ্রমিক যৌথ বিবৃতিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয়।

সাজেক পর্যটনের হিলভিউ রিসোর্টের সত্ত্বাধিকারী ইন্দ্র চাকমা জানান, গত শুক্রবার থেকে আট শতাধিক পর্যটক সাজেকে এসেছেন। অবরোধের কারণে যানবাহন বন্ধ রয়েছে। আমরা আশাবাদী পরিস্থিতি ঠিক হয়ে আসবে। অবরোধ শেষে সবাই নিরাপদ পৌছাবে। এরমধ্যে আমাদের সাজেক কটেজ মালিক সমিতির পক্ষ থেকে সিদ্ধান্ত নিয়ে রুম ভাড়ায় ৫০ শতাংশে ছাড় দিয়েছি।

রাঙ্গামাটির বাঘাইছড়ির উপজেলা নির্বাহী অফিসার শিরিন আক্তার বলেন, 'অবরোধের কারণে ঝুঁকি থাকায় কোনো গাড়ি আজ ছাড়া হয়নি। সাজেকে পর্যটকরা আটকা পড়েছে। পরিস্থিতির ওপর নির্ভর করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।'

খাগড়াছড়ি জেলা সদরে মোটরসাইকেল চুরির একটি ঘটনাকে কেন্দ্র করে বুধবার পিটুনিতে মো. মামুন নামে এক ব্যক্তি মারা যান। এ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষ ও সহিংসতা হলে খাগড়াছড়ি ও রাঙ্গামাটিতে অবরোধের ডাক দেওয়া হয়।

Comments

The Daily Star  | English
Who is Kalpana Chakma

Who is Kalpana Chakma?

As a “new” Bangladesh emerges, knowing who Kalpana Chakma is becomes crucial in understanding our shared history

4h ago