বিএনপির দু’গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি, তালতলীতে ১৪৪ ধারা

বরগুনার তালতলীতে এবার ১৪৪ ধারা জারি করা হয়েছে । স্থানীয় বিএনপির দু‘গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ও আওয়ামী লীগের কর্মসূচিকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দেওয়ায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।
বরগুনা

বরগুনার তালতলীতে এবার ১৪৪ ধারা জারি করা হয়েছে । স্থানীয় বিএনপির দু'গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ও আওয়ামী লীগের কর্মসূচিকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দেওয়ায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে।

আজ সোমবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সাদিক তানবীর স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

সোমবার দুপুর ১টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা তালতলী শহর ও পার্শ্ববর্তী এলাকায় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে উপজেলা প্রশাসন। এ ঘোষণার পর পরই শহরের গুরুত্বপুর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা প্রশাসন সূত্রে জানায়, তালতলী উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি আয়োজিত তালতলী ছালেহিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসায় বিকেল ৩টায় একটি বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করে। একই সময় আহ্বায়ক কমিটির পদবঞ্চিত নেতা-কর্মীরাও একই বিষয়ে তালতলী বন্দরের হাই স্কুল রোড মোড়ে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেয়।

অপরদিকে উপজেলার বড়বগী ইউনিয়নের ২ নং ওয়ার্ডে আ. লীগের উদ্যোগে শোক দিবস উপলক্ষে দিনব্যাপী তালতলী ছালেহিয়া ইসলামিয়া আলিম মাদ্রাসার সামনে অবস্থিত ২ নং ওয়ার্ড আ. লীগের কার্যালয়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। এতে একইস্থানে আইন-শৃঙ্খলা বিঘ্নসহ বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে এমন আশঙ্কায় শহর ও পার্শ্ববর্তী এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।

এ বিষয়ে তালতলী উপজেলা নিবার্হী কর্মকর্তা এসএম সাদিক তানবীর বলেন, ২ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও বিএনপির ২ গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি দেয়। সংঘাতের আশঙ্কা থেকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়।

এর আগে, ২১ আগস্ট এবং গত ৫ আগস্ট জেলা ছাত্রলীগের দু'গ্রুপের কর্মসূচিকে কেন্দ্র করে বরগুনা শহরে ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন।

Comments