রাজনীতি

রংপুরে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত অর্ধশতাধিক

রংপুরের গঙ্গাচড়ায় বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে ওসিসহ ১৫ জন পুলিশ সদস্য ও অর্ধশতাধিক আহত হয়েছেন।
রংপুর
গঙ্গাচড়া উপজেলার পুরাতন সোনালী ব্যাংক মোড় এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। ছবি: সংগৃহীত

রংপুরের গঙ্গাচড়ায় বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে ওসিসহ ১৫ জন পুলিশ সদস্য ও অর্ধশতাধিক আহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার বিকেলে উপজেলার পুরাতন সোনালী ব্যাংক মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

রংপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (এ সার্কেল) হোসাইন রায়হান দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সংঘর্ষে আহতদের গঙ্গাচড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে গঙ্গাচড়া বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জে যুবদল নেতা শাওন হত্যাসহ দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে বৃহস্পতিবার গঙ্গাচড়ায় বিক্ষোভ কর্মসূচি দেয় বিএনপি। বিকেল সাড়ে ৩টা থেকে উপজেলার পুরাতন সোনালী ব্যাংক মোড় এলাকায় দলীয় নেতাকর্মীরা জড়ো হন।

ছবি: সংগৃহীত

সেখান থেকে বিকেল সাড়ে ৪টার পর বিএনপি নেতাকর্মীরা পুরাতন সোনালী ব্যাংক মোড় থেকে বিক্ষোভ মিছিল নিয়ে গঙ্গাচড়া বাজারের দিকে যেতে চাইলে পুলিশ বাঁধা দেয়। এতে পুলিশ ও বাজারের দোকান উদ্দেশ্য করে বিএনপি নেতাকর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশ লাঠিচার্জ করে।

পুলিশ জানায়, বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়লে গঙ্গাচড়া থানার ওসি দুলাল হোসেনসহ ১৫ পুলিশ সদস্য আহত হন।

লাঠিচার্জ ও ইট-পাটকেলের আঘাতে বিএনপি নেতাকর্মী, পথচারী, ব্যবসায়ী, সাংবাদিকসহ প্রায় অর্ধশতাধিক মানুষ আহত হয়েছেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

সহকারী পুলিশ সুপার হোসাইন রায়হান ডেইলি স্টারকে বলেন, 'গঙ্গাচড়া থানার ওসিসহ ১৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। কারও মাথা ফেটে গেছে, কারও হাত-পা কেটে গেছে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।'

বর্তমানে গঙ্গাচড়ার পরিস্থিতি শান্ত আছে। গঙ্গাচড়া বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি। 

তিনি বলেন, 'এ ঘটনার বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।' 

Comments