রাজনীতি

চেয়ার ছোড়াছুড়ি, হট্টগোলে নেত্রকোণায় আ. লীগের সভা পণ্ড

নেত্রকোণায় জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে দলীয় প্রার্থীর সমর্থনে আয়োজিত আওয়ামী লীগের মতবিনিময় সভায় ২ পক্ষের মধ্যে হট্টগোল ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে। এতে ওই মতবিনিময় সভা পণ্ড হয়ে যায়।
ছবি: সংগৃহীত

নেত্রকোণায় জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে দলীয় প্রার্থীর সমর্থনে আয়োজিত আওয়ামী লীগের মতবিনিময় সভায় ২ পক্ষের মধ্যে হট্টগোল ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে। এতে ওই মতবিনিময় সভা পণ্ড হয়ে যায়।

আজ বুধবার বিকেলে জেলা শহরের মোক্তারপাড়া এলাকার পাবলিক হলে এ ঘটনা ঘটে।

এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নূর খান মিঠুসহ কমপক্ষে ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানিয়েছেন দলের নেতাকর্মীরা। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।    

প্রত্যক্ষদর্শী ও দলের নেতাকর্মীরা জানিয়েছেন, জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পান আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য অ্যাডভোকেট অসিত সরকার সজল। এ উপলক্ষে নেত্রকোণা জেলা আওয়ামী লীগ বুধবার বিকেলে দলীয় প্রার্থীর সমর্থনে জেলা শহরের মোক্তারপাড়ায় মতবিনিময় সভার আয়োজন করে।

সভার মঞ্চে জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খান, সহ-সভাপতি হাবিবুর রহমান খান রতন, যুগ্ম সাধারণ সম্পাদক নূর খান মিঠু, জেলা পরিষদের বর্তমান প্রশাসক ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক প্রশান্ত কুমার রায়সহ দলের জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করছিলেন জেলা আওয়ামী লীগের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক ও নেত্রকোণা পৌর মেয়র নজরুল ইসলাম খান।

সভায় অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের বক্তব্যের পর মূল দলের সাংগঠনিক সম্পাদকদের বক্তব্য দেওয়ার জন্য ডাকা হয়। এ সময় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মনোয়ার জাহান সুজন সম্পাদকমণ্ডলীর কাউকে বক্তব্য দেওয়ার জন্য জন্য না ডাকার কারণ জানতে চান। এ নিয়ে নজরুল ইসলাম খানের সঙ্গে তার কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে নজরুল ইসলাম খানের ছেলে জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক জামিউল ইসলাম খান জামিও সুজনের সঙ্গে তর্ক শুরু করেন।

পরে এ নিয়ে ২ পক্ষের মধ্যে হট্টগোল ও চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটে ও সভাটি পণ্ড হয়ে যায়। এ সময় ঘটনাস্থলে থাকা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এ বিষয়ে জানতে চাইলে নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খান বলেন, 'বক্তব্য দেওয়া নিয়ে সভায় কিছুটা ঝামেলা হয়েছে। এ নিয়ে হট্টগোল শুরু হলে সভাস্থল ছেড়ে সবাই চলে যায়।'

নেত্রকোণা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার সাকের আহমেদ আহমেদ বলেন, 'সভা চলাকালে এক পর্যায়ে কথা কাটাকাটি ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।' 

Comments

The Daily Star  | English
Inner ring road development in Bangladesh

RHD to expand 2 major roads around Dhaka

The Roads and Highways Department (RHD) is going to expand two major roads around Dhaka as part of developing the long-awaited inner ring road, aiming to reduce traffic congestion in the capital.

15h ago