চট্টগ্রামে বিএনপির সমাবেশে দুই পক্ষের মারামারি, ধাওয়া-পাল্টা ধাওয়া

চট্টগ্রাম মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে দুই পক্ষের সমর্থকদের মধ্যে মারামারি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫ জন আহত হয়েছে বলে জানা গেছে।
চট্টগ্রাম
স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রাম মহানগর বিএনপির বিক্ষোভ সমাবেশে দুই পক্ষের সমর্থকদের মধ্যে মারামারি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫ জন আহত হয়েছে বলে জানা গেছে।

রোববার সন্ধ্যায় নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনের সামনে অনুষ্ঠিত বিক্ষোভ-সমাবেশে এ ঘটনা ঘটে। 

দুই পক্ষের মারামারিতে এক দফা সমাবেশ পণ্ড হয়ে যায়। পরে আবার সমাবেশ অনুষ্ঠিত হয়।

নগর বিএনপি সূত্র জানায়, আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর এবং যুগ্ম-আহ্বায়ক কাজী নাজিমুর রহমানের সমর্থকদের মধ্যে এই মারামারির ঘটনা ঘটে। এতে অন্তত ৫ জন আহত হয়েছেন।

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ সমাবেশের আয়োজন করেছিল নগর বিএনপি। সমাবেশে সভাপতিত্ব করেন নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

জানা গেছে, সমাবেশের বক্তৃতা পর্বে যুগ্ম-আহ্বায়ক কাজী বেলাল, নাজিমুর রহমান ও সৈয়দ আজম উদ্দিনের নাম ঘোষণা করেন নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর। কিন্তু তারা কেউ বক্তব্য দেননি। 

সমাবেশে উপস্থিত নগর বিএনপির প্রথম সারির এক নেতা নাম প্রকাশ না করার শর্তে দ্য ডেইলি স্টারকে বলেন, 'আরেক যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট আবদুস সাত্তারের নাম ঘোষণার পর তিনিও বক্তব্য দিতে অস্বীকৃতি জানান। পরে সদস্য সচিবের অনুরোধে মাইক্রোফোন হাতে নিলে নাজিমুর রহমান তাকে বাধা দেন। তাদের এমন আচরণে বিরক্ত হয়ে ক্ষুব্ধ কর্মীরা প্রতিবাদে শ্লোগান দেয়। এ সময় বেলাল-নাজিমুর রহমানের সমর্থকরাও পাল্টা শ্লোগান দেয়।'

'এর এক পর্যায়ে চেয়ার ছোড়াছুড়ি থেকে হাতাহাতি শুরু হলে, সমাবেশের কার্যক্রম কিছুক্ষণ বন্ধ ছিল। পরে সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পুনরায় সমাবেশ শুরু করা হয়,' বলেন তিনি।

Comments

The Daily Star  | English

DMCH doctors threaten strike after assault on colleague

A doctor at Dhaka Medical College Hospital (DMCH) was allegedly assaulted yesterday after the death of a private university student there, with some of his peers accusing the physicians of neglecting their duty in his treatment

4h ago