‘রাজাকার ও হাইব্রিডমুক্ত’ আ. লীগের কমিটি গঠনের দাবিতে বিক্ষোভ

লালমনিরহাটের আদিতমারীতে আ. লীগের নতুন কমিটি গঠনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন দলটির একাংশের নেতা-কর্মীরা। তাদের দাবি, নতুন কমিটি হতে হবে ‘রাজাকারের সন্তান’ ও ‘হাইব্রিডমুক্ত’।
লালমনিরহাট-বুড়িমারী সড়কে আদিতমারী উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে মানববন্ধন। ছবি: এস দিলীপ রায়/স্টার

লালমনিরহাটের আদিতমারীতে আ. লীগের নতুন কমিটি গঠনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন দলটির একাংশের নেতা-কর্মীরা। তাদের দাবি, নতুন কমিটি হতে হবে 'রাজাকারের সন্তান' ও 'হাইব্রিডমুক্ত'।

আজ শনিবার দুপুরে লালমনিরহাট-বুড়িমারী সড়কে আদিতমারী উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে অংশ নেওয়া কয়েকজন বলেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শওকত আলীর মৃত্যুর পর নিয়ম লঙ্ঘন করে তিন নম্বর সহসভাপতিকে ভারপ্রাপ্ত সভাপতি ঘোষণা করে বিতর্কের জন্ম দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল আলম। পুলিশি শক্তি প্রয়োগ করে উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে ৬টিতে সম্মেলন করেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ। ৬টি ইউনিয়নের নতুন কমিটিতে রাজাকারের ছেলে, বিএনপি নেতার ছেলে ও ভাইকে সভাপতি-সম্পাদকের পদ দিয়ে বিতর্ক তৈরি করেন। দলে সদস্য পদ না থাকলেও অনেককে ইউনিয়ন কমিটিতে সম্পাদকীয় পদ দেওয়া হয়েছে ।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ৮ অক্টোবর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে তৃণমুলের নেতাকর্মীদের দাবি ও সমর্থনের ভিত্তিতে উপজেলা আ. লীগের নেতা নির্বাচনের মতামত আসে। এতে কতিপয় 'হাইব্রিড' নেতার নাম না আসায় সম্মেলন স্থগিত করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন সম্পাদক আব্দুর রশিদ, বীর মুক্তিযোদ্ধা আজিম মিয়া, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নবি হোসেন, সম্পাদক কৃষ্ণকান্ত রায় বিদু, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক গোলাম সারওয়ার সুজন, ভাদাই ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সম্পাদক ইকবাল হোসেন প্রমুখ।

Comments