বিভেদ ভুলে রাজশাহীর জনসমাবেশ সফল করার আহ্বান বিএনপি নেতাদের

রাজশাহীতে তৃণমূলের নেতা-কর্মীদের নিজেদের বিভেদ ভুলে সরকার পতনের জন্য একত্রিত হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা ।
আজ মঙ্গলবার ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে বিভিন্ন জেলার নেতাদের সমন্বয় সভা হয়। ছবি: স্টার

রাজশাহীতে তৃণমূলের নেতা-কর্মীদের নিজেদের বিভেদ ভুলে সরকার পতনের জন্য একত্রিত হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা ।

আজ মঙ্গলবার ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে বিভিন্ন জেলার নেতাদের একটি সমন্বয় সভায় বক্তব্য রাখতে গিয়ে বিএনপি নেতারা এসব কথা বলেন।

বর্তমান সময়কে রাজনীতির জন্য গুরুত্বপূর্ণ উল্লেখ করে তারা বলেন, সরকারের দুঃশাসনের জন্য এখন আবার নতুন করে মুক্তিযুদ্ধের কথা ভাবতে হচ্ছে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। বিএনপি'র রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু সভা সঞ্চালনা করেন।

সভায় রাজশাহী বিভাগের ৮টি জেলার জেলা কমিটি ও রাজশাহী সিটি কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, আহ্বায়কসহ অন্যান্য নেতারা অংশ নেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ভোটের অধিকার আদায়ের জন্য দেশের মানুষ মুক্তিযুদ্ধ করেছিল। সেই অধিকার সরকার হরণ করে নিয়েছে। এখন মানুষ আরেকটি মুক্তিযুদ্ধের কথা ভাবছে।

তিনি বলেন, আওয়ামী লীগ এতদিন বলে এসেছে যে, দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, কিন্তু এখন বলছে দুর্ভিক্ষের পদধ্বনি পাওয়া যাচ্ছে। তাহলে উদ্বৃত্ত খাদ্য কোথায় গেল? তার মানে আগে যা তারা বলেছে, সেটা মিথ্যা বলেছে।

ইকবাল হাসান মাহমুদ টুকুর ভাষ্য, যারা সরকারি দল করেন তারা প্রত্যেকে আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে গেছে। এদিকে দেশের মানুষ খেতে পায়না, বাজার করতে গিয়ে খালি ব্যাগ নিয়ে ফিরে আসে।

তিনি বলেন, দুর্নীতি ও দুঃশাসনের জন্যই আজ বাংলাদেশের এই অবস্থা হয়েছে।

বিএনপির অভ্যন্তরীণ বিরোধের কথা উল্লেখ করে রুহুল কুদ্দুস তালুখদার দুলু বলেন, নিজেদের বিভেদের কারণে আগামী ৩ ডিসেম্বরের রাজশাহী বিভাগীয় জনসভা ফ্লপ হলে রাজনীতি করা কঠিন হবে।

রাজশাহী বিএনপির ঘাটি উল্লেখ করে তিনি বলেন, এখানকার গণসমাবেশ জনসমুদ্র হতে হবে। সেজন্য ভেদাভেদ ভুলে কাজ করতে হবে। জনসমাবেশের আগে সরকারী দলের নেতা-কর্মীরা হরতাল করবে, কাজেই দরকার হলে গোডাউন ভাড়া করে নেতা-কর্মীদের থাকা খাওয়ার ব্যবস্থা করতে হবে।

রাজশাহীর সমাবেশ থেকে সরকারকে হলুদ কার্ড দেখানো হবে, দুলু যোগ করেন।

Comments