রাজনীতি

সমাবেশ ঘিরে ফরিদপুর আসতে শুরু করেছেন বিএনপি নেতা-কর্মীরা

বিভিন্ন দাবিতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ফরিদপুরে অনুষ্ঠেয় ষষ্ঠ বিভাগীয় গণসমাবেশ ঘিরে প্রস্তুতি নিচ্ছে জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। ইতোমধ্যেই বিভিন্ন জেলা থেকে নেতা-কর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেছেন।

বিভিন্ন দাবিতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে ফরিদপুরে অনুষ্ঠেয় ষষ্ঠ বিভাগীয় গণসমাবেশ ঘিরে প্রস্তুতি নিচ্ছে জেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। ইতোমধ্যেই বিভিন্ন জেলা থেকে নেতা-কর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেছেন।

আগামী ১২ নভেম্বর ফরিদপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ডে অবস্থিত কোমরপুরের আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই গণসমাবেশ।

আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে আব্দুল আজিজ ইনস্টিটিউশন মাঠে গিয়ে দেখা যায় এর পূর্ব পাশে মঞ্চ নির্মাণের কাজ চলছে। সেই কাজের তদারকি করছেন জেলা বিএনপির নেতারা। বিদ্যালয়ের দুইটি কক্ষে অবস্থান নিয়েছেন বিভিন্ন জায়গা থেকে আসা নেতা-কর্মীরা।

আগে থেকেই আসা নেতা-কর্মীদের অনেকে অবস্থান নিয়েছেন বিদ্যালয়ের এমন দুটি কক্ষে। ছবি: স্টার

মঞ্চ নির্মাণের কাজে নিয়োজিত শ্রমিক ফিরোজ খানের কাছ থেকে জানা যায়, গত মঙ্গলবার সকাল থেকে মঞ্চ নির্মাণের কাজ শুরু করেছেন তারা। মঞ্চের দৈর্ঘ্য হবে ৬০ ফুট, প্রস্থ হবে ৩০ ফুট। কাজ শেষ করতে শুক্রবার রাত হয়ে যাবে।

কথা হয় শরীয়তপুরের ডামুড্যা উপজেলা থেকে আসা বিএনপির সমর্থক মাহফুজ ব্যাপারির সঙ্গে। জানান, বুধবার রাতে তারা প্রায় ৭০০'র মতো নেতা-কর্মী সমাবেশস্থলে এসে পৌঁছেছেন। তাদের থাকার জন্য বিদ্যালয়ের ২টি কক্ষ দেওয়া হয়েছে। বারান্দায়ও থাকছেন কেউ কেউ। ফরিদপুর জেলা বিএনপির পক্ষ থেকে তাদের খাবারের ব্যবস্থা করা হয়েছে।

এত আগে কেন আসলেন- এমন প্রশ্নের জবাবে মাহফুজ ব্যাপারি বলেন, 'অন্য বিভাগীয় সমাবেশগুলোর আগে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছিল। এবারও তেমন কিছু ঘটতে পারে এমন আশঙ্কায় আগে থেকেই চলে এসেছি।'

বিদ্যালয়ের মাঠে আরও কথা হয় রাজবাড়ীর গোয়ালন্দ থেকে আসা উপজেলা বিএনপির সদস্য মো. ইসলাম শেখের সঙ্গে। তিনি জানান, আজ বৃহস্পতিবার সকালে তারা ৫০-৬০ জনের মতো নেতা-কর্মী ফরিদপুর পৌঁছেছেন। সন্ধ্যার মধ্যে আরও হাজারখানেক নেতা-কর্মীর আসার কথা।

আব্দুল আজিজ ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক গোপাল চন্দ্র বিশ্বাস বলেন, 'বিভিন্ন এলাকা থেকে সমাবেশ যোগ দিতে লোকজন গতকাল (বুধবার) থেকেই এখানে আসতে শুরু করেছে। তাদের থাকার জন্য বিএনপি নেতারা আমাকে ২টি কক্ষ দেওয়ার অনুরোধ করেন। সে অনুসারে তাদের ২টি কক্ষ দেওয়া হয়েছে।'

ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলির ভাষ্য, আজ বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে অন্তত ৪ হাজার নেতা-কর্মী সমাবেশস্থলে পৌঁছাবেন।

Comments