কুমিল্লায় বিএনপির সমাবেশ: মাঠে তৎপর হাজী ইয়াছিন ও সাক্কু

আগামী ২৬ নভেম্বর বিএনপির কুমিল্লা বিভাগীয় সমাবেশকে সফল করার লক্ষ্যে কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও লক্ষ্মীপুর জেলায় তোড়জোড় প্রচারনা চালাচ্ছেন কুমিল্লার স্থানীয় বিএনপি নেতারা। 
কুমিল্লায় বিএনপির সমাবেশ: মাঠে তৎপর হাজী ইয়াছিন ও সাক্কু
সম্মেলনকে কেন্দ্র করে বিবাদ ও দ্বন্দ্ব ভুলে লিফলেট বিতরণে নেমেছেন জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের সব পক্ষের নেতাকর্মী। ছবি: সংগৃহীত

আগামী ২৬ নভেম্বর বিএনপির কুমিল্লা বিভাগীয় সমাবেশকে সফল করার লক্ষ্যে কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও লক্ষ্মীপুর জেলায় তোড়জোড় প্রচারনা চালাচ্ছেন কুমিল্লার স্থানীয় বিএনপি নেতারা। 

সম্মেলনকে কেন্দ্র করে ইতোমধ্যে লিফলেট বিতরণে নেমেছেন জেলা ও মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। অন্যদিকে দীর্ঘদিন বিরতির পর প্রকাশ্যে রাজনীতির মাঠে সক্রিয় হয়েছেন বিএনপি থেকে বহিষ্কৃত সাবেক কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কু।

শনিবার বিকেলে মিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমিনুর রশীদ ইয়াছিনের নেতৃত্বে একটি দল নগরীর টমছমব্রিজ এলাকা থেকে শুরু করে ইপিজেড, আশরাফপুর, চৌয়ারাসহ নগরীর বিভিন্ন এলাকায় সমাবেশ সফল করতে লিফলেট বিতরণ করেন।

এছাড়া ওয়ার্ড পর্যায়ের বিভিন্ন স্থানে সভা করা হচ্ছে। এতে উপস্থিত ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমীনুর রশিদ ইয়াছিন, সদস্য সচিব জসিম উদ্দিন, মহানগর বিএনপির আহ্বায়ক উদবাতুল বারী আবু, আদর্শ সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল কাইয়ূম, জেলা যুবদলের সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিমসহ অন্যান্য নেতাকর্মীরা।

লিফলেট বিতরণের সময় জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমীন-উর রশিদ ইয়াছিন বলেন, 'কুমিল্লা নগরীর টাউন হল মাঠে অনুষ্ঠিত হতে যাওয়া কুমিল্লায় বিভাগীয় সমাবেশে লাখো লোক জড়ো হবে। সেজন্য বিএনপির নেতাকর্মীরা কাজ করছে। সাধারণ মানুষ আমাদের আহ্বানে ব্যাপক সাড়া দিচ্ছে। এই জুলুমবাজ সরকারের বিরুদ্ধে দেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। সকল ভয়ভীতি উপেক্ষা করে আমাদের সমাবেশে এই লুটেরা আওয়ামী সরকারের বিরুদ্ধে সকল শ্রেণি পেশার মানুষ ঐক্যবদ্ধ হবে।' 

 

ফের রাজনীতিতে সক্রিয় সাবেক মেয়র সাক্কু

শনিবার দুপুরে সাবেক কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কুর নেতৃত্বে কয়েকশ নেতাকর্মী নগরীর নানুয়া দিঘির পাড়ের রাজনৈতিক কার্যালয় থেকে বজ্রপুর, ছাতিপট্টি, কাপড়িয়া পট্টি, চটকি পাড়া, তেরিপট্টি এবং চকবাজারসহ বিভিন্ন এলাকায় লিফলেট বিতরণ করেন।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন শহর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হাজী আব্দুস সালাম মাসুক, হুমায়ুন কবির, বীর মুক্তিযোদ্ধা জেলা বিএনপি নেতা রফিকুল ইসলাম, জেলা যুবদলের সাবেক সিনিয়র সহ সভাপতি মো. আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন, জাতীয়তাবাদী হিন্দু দলের সাধারণ সম্পাদক বাবু শ্যামল সাহা, জেলা যুবদলের সহ সভাপতি মো. কবির হোসেনসহ অন্যারা।

এ বছরের ২২ মে বিএনপির দলীয় সিদ্ধান্তের বাহিরে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ায় ও 'দলীয় শৃঙ্খলাবহির্ভূত কর্মকাণ্ডে জড়িত' থাকার অভিযোগে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কুকে দলের সব পর্যায়ের পদ থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

তবে প্রকাশ্যে ফের রাজনৈতিক দাপটের জানান দিতে ইতোমধ্যেই সমাবেশকে কেন্দ্র করে জোর প্রস্তুতি নিচ্ছেন তিনি। কুমিল্লা সদর আসনে ভোটের মাঠের প্রভাবশালী নেতৃত্ব একাধিক বারের মন্ত্রী প্রয়াত লে.ক. আকবর হোসেনের ধারার অনুসারী হিসেবে সাবেক মেয়র মনিরুল হক সাক্কু নিজের অনুসারীদের নিয়ে আলাদা উপস্থিতি যেন তারই প্রমাণ।

ঘনিষ্ঠ একটি সূত্রে জানা গেছে, বিএনপির হাইকমান্ডের নির্দেশেই মহাসমাবেশ সফলে ভূমিকা রাখতে সব প্রস্তুতি নিয়েছেন সাক্কু।

এ প্রসঙ্গে সাবেক মেয়র মনিরুল হক সাক্কু দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমরা রাজনীতির মাঠের মানুষ জনগণের স্বার্থেই আমাদের নির্বাচনে অংশ নিতে হয়। ২০১২ সালে দলের সিদ্ধান্তের বাহিরে গিয়ে নির্বাচন করে বহিস্কৃত হয়েছিলাম। চেয়ারপারসন ম্যাডাম (বেগম খালেদা জিয়া) বাস্তবতা উপলব্ধি করে বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছিলেন। এবারো তিনি দলের স্বার্থে সুবিবেচনা করবেন। আমাদের অতীত বলে আমরা দলকে কখনোই ছাড়িনি। পদ না থাকুক আজীবন বিএনপিতে আছি।' 

 

Comments