গাজীপুরে নগর আ. লীগের সম্মেলন

মিছিল নিয়ে সম্মেলনস্থলে আসছেন আ. লীগের নেতা-কর্মীরা

মহানগর আওয়ামী লীগের প্রথম জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে গাজীপুরে উৎসবের আমেজ চলছে। আজ শনিবার সকাল থেকেই নেতা-কর্মীরা মিছিল নিয়ে সম্মেলনস্থলে আসছেন।
আজ শনিবার সকাল থেকেই নেতা-কর্মীরা মিছিল নিয়ে সম্মেলনস্থলে আসছেন। ছবি: আবু বকর সিদ্দিক আকন্দ/ স্টার

মহানগর আওয়ামী লীগের প্রথম জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে গাজীপুরে উৎসবের আমেজ চলছে। আজ শনিবার সকাল থেকেই নেতা-কর্মীরা মিছিল নিয়ে সম্মেলনস্থলে আসছেন।

শহরের রাজবাড়ী মাঠে সম্মেলনের আয়োজন করা হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। উদ্বোধন করবেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের ব্যানার, পোস্টার, ফেস্টুনে ভরে গেছে শহর।

২০১৩ সালে গাজীপুর সিটি করপোরেশন প্রতিষ্ঠিত। এর দুবছর পর দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী, সম্মেলন ছাড়াই আজমত উল্লা খানকে সভাপতি ও জাহাঙ্গীর আলমকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়। পরবর্তীতে সভাপতি ও সাধারণ সম্পাদক পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন।

গুঞ্জন উঠেছে এবারের সম্মেলনে সভাপতি পদে নগর আওয়ামী লীগের দীর্ঘ দিনের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং গাজীপুর-২ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, নগর আওয়ামী লীগের দীর্ঘ দিনের সহসভাপতি কাজী আলিম উদ্দিনের মধ্যে একজন আসছেন।

সাধারণ সম্পাদক পদে এগিয়ে আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সভাপতি সাজ্জাদ হোসেন, বর্তমান কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান, সহসভাপতি আফজাল হোসেন সরকার, সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান, সদস্য আবদুল হাদী শামীম, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য ও গাজীপুর সিটির কাউন্সিলর আবদুল্লাহ আল মামুন মন্ডল এবং গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল।

সম্মেলনকে ঘিরে নগরজুড়ে নির্মাণ করা হয়েছে অর্ধশতাধিক তোরণ, অলিগলিতে টানানো হয়েছে ব্যানার-পোস্টার।

সভাপতিত্ব করবেন গাজীপুর নগর আওয়ামী লীগের বর্তমান কমিটির সভাপতি আজমত উল্লা খান। সঞ্চালনা করবেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল। প্রধান বক্তা হিসেবে অংশ নেবেন দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। বিশেষ অতিথি হিসেবে কৃষিমন্ত্রী ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাকের উপস্থিত থাকার কথা রয়েছে। এ ছাড়া, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ও শিক্ষামন্ত্রী দীপু মনি সম্মেলনে অংশ নেবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন নেতাকে নিয়ে বিরূপ মন্তব্য করায় ২০২১ সালের ১৯ নভেম্বর বাংলাদেশ আওয়ামী লীগ গাজীপুর নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার করা হয়। পরবর্তীতে যুগ্ম সাধারণ সম্পাদক মো. আতাউল্লাহ মন্ডলকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

Comments