জঙ্গি পালিয়ে গেছে এটা দুর্ঘটনা, সব দেশেই দুর্ঘটনা হয়: পররাষ্ট্রমন্ত্রী

আদালত প্রাঙ্গণ থেকে পুলিশ হেফাজতে থাকা মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি সদস্য পালিয়ে যাওয়ার ঘটনাটি দুর্ঘটনা বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ. কে আব্দুল মোমেন।
পররাষ্ট্রমন্ত্রী এ. কে আব্দুল মোমেন
পররাষ্ট্রমন্ত্রী এ. কে আব্দুল মোমেন। ছবি: সংগৃহীত

আদালত প্রাঙ্গণ থেকে পুলিশ হেফাজতে থাকা মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গি সদস্য পালিয়ে যাওয়ার ঘটনাটি দুর্ঘটনা বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ. কে আব্দুল মোমেন।

আজ মঙ্গলবার সকালে সিলেট জেলা সাহিত্য মেলার উদ্বোধনী অনুষ্ঠান শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গি পালিয়ে গেছে, এটা দুঃখজনক। এটা একটা দুর্ঘটনা, পৃথিবীর সব দেশেই দুর্ঘটনা হয়। এটা শুধুই মাত্র একটি ঘটনা এবং আমরা বিষয়টি দেখছি।

পুলিশ ও গোয়েন্দা সংস্থাকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, যে কোনো মামলায় এখন যে অপরাধী তাকে ধরে নিয়ে আসে। আমেরিকার মতো দেশে ৩০-৩৫ বছর আসামি ধরা পড়ে না। আমাদের দেশেও আগে এ রকম নিয়ম ছিল। এখন কিন্তু আসামি আর রেহাই পায় না। আইন-শৃঙ্খলা বাহিনী অনেক ইম্প্রুভ করেছে।

গত রোববার ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ২ সদস্যকে তাদের সহযোগীরা ছিনিয়ে নিয়ে যায়।

এরা হলেন—মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান এবং আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব। তারা দুজনই প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলার আসামি। আদালত তাদের মৃত্যুদণ্ড দিয়েছেন। সোহেলকে মুক্তমনা লেখক অভিজিৎ রায় হত্যা মামলায় মৃত্যুদণ্ড দিয়েছেন।

এর আগে ২০১৪ সালে ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে হামলা চালিয়ে ৩ জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছিল। পলাতক ৩ জনের মধ্যে পুলিশ একজনকে গ্রেপ্তার করে। একজন পরবর্তীতে ভারতে গ্রেপ্তার হন। অন্য একজনের সন্ধান পাওয়া যায়নি।

Comments