কুমিল্লায় বিএনপির সমাবেশে মাঠে নেতাকর্মীদের নিয়ে সাক্কু

কুমিল্লার বহিষ্কৃত বিএনপি নেতা ও সাবেক মেয়র মনিরুল হক সাক্কু কুমিল্লা বিভাগীয় সম্মেলনে তার নেতা-কর্মীদের নিয়ে মাঠে অবস্থান নেন।
সাক্কু
কুমিল্লায় আজ শনিবার বিএনপির বিভাগীয় সমাবেশে সমর্থকদের নিয়ে মাঠে অবস্থান নেন বিএনপি থেকে বহিষ্কৃত নেতা মনিরুল হক সাক্কু। ছবি: সংগৃহীত

কুমিল্লার বহিষ্কৃত বিএনপি নেতা ও সাবেক মেয়র মনিরুল হক সাক্কু কুমিল্লা বিভাগীয় সম্মেলনে তার সমর্থকদের নিয়ে মাঠে আজ অবস্থান নেন।

আজ শনিবার কুমিল্লায় বিভাগীয় সমাবেশে সাক্কু তার কর্মীদের নিয়ে শুরু থেকেই মঞ্চ থেকে বাম দিকে টাউন হল মাঠে অবস্থান নেন।

বিএনপির কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে ১০টি বিভাগীয় সমাবেশ কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লার টাউন হল ময়দানে আয়োজিত কুমিল্লা বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য বিশেষ অতিথি খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাসসহ কুমিল্লা জেলা ও মহানগর বিএনপির নেতারা সমাবেশের মঞ্চে অবস্থান করেন।

 

মনিরুল হক সাক্কু ও তার কর্মীরা কুমিল্লা মহানগরীর ২৭টি ওয়ার্ড ও আশপাশের সদর ও সদর দক্ষিণ উপজেলায় লিফলেট বিতরণসহ সমাবেশে আসার আহ্বানে গণসংযোগ করেন বলে জানান।

এছাড়াও প্রায় ২৫ হাজার বিএনপি নেতাকর্মীদের সমাবেশে আসা ও খাওয়া থাকার ব্যবস্থা করেন বলে জানান।

সমাবেশে কেন সাক্কু মঞ্চে উঠেননি জানতে চাইলে তিনি দ্য ডেইলি স্টারকে জানান, তিনি কখনো মঞ্চের মানুষ ছিলেন না। প্রয়াত বিএনপি নেতা আকবর হোসেনের সময় থেকে মেয়র হবার আগে পর্যন্ত কখনো মঞ্চে উঠেননি।

বহিষ্কারাদেশের জন্য তিনি মঞ্চে উঠেননি একথা সত্য নয় বলে বলেন তিনি। তিনি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মাধ্যমে চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের কাছে বহিষ্কারাদেশ প্রত্যাহারে আবেদন করেছেন বলে জানান।

'আশাকরি আমার বহিষ্কার আদেশ প্রত্যাহার করা হবে।'

তিনি বলেন, প্রায় ৪২ বছর যাবত তিনি বিএনপির রাজনীতি করছেন। কোনো পদ না থাকলেও তিনি বিএনপি কর্মী হিসেবে থাকতে চান। 

Comments