বগুড়ায় বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা  

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হামলা এবং নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে আজ বৃহস্পতিবার বগুড়ায় বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। তবে পুলিশের বাধায় মিছিলটি কার্যালয় থেকে বেশি দূর যেতে পারেনি।
বিএনপির মিছিলে পুলিশের বাধা। ছবি: সংগৃহীত

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হামলা এবং নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে আজ বৃহস্পতিবার বগুড়ায় বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। তবে পুলিশের বাধায় মিছিলটি কার্যালয় থেকে বেশি দূর যেতে পারেনি।

 যদিও পুলিশের দাবি, মিছিলে কোনো বাধা দেওয়া হয়নি।  

জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূর আলম সিদ্দিকী রিগ্যান জানান, বিকেল ৪টার দিকে জেলা বিএনপির কার্যালয় থেকে বিএনপি এবং এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করেন। এর পরপর কার্যালয়ের কাছেই পুলিশ তাদের বাধা দেয়। ফলে মিছিল আর সামনে যেতে পারেনি। এরপর নেতাকর্মীরা নবাববাড়ি রোডে নিজেদের কার্যালয়ে প্রতিবাদ সমাবেশ করেন।

সমাবেশে বগুড়া জেলা বিএনপির সাবেক আহবায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নূর আলম সিদ্দিকী রিগ্যান এবং আরও অনেকে বক্তব্য দেন।

এ সময় নূর আলম সিদ্দিকী রিগ্যান বলেন, 'গুলি করে মানুষ হত্যা করে, মামলা-হামলা করে অতীতে কোনো সরকার টিকতে পারেনি, এই সরকারও পারবে না। জনগণ এবার মাঠে নেমেছে। জয় আমাদেরই হবে।'

সমাবেশ শেষে ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ সফল করার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়।

এদিকে পুলিশের বাধার বিষয়ে জানতে চাইলে বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী বিষয়টি অস্বীকার করে বলেন, 'পুলিশ কোনো বাধা দেয়নি। তারা নিজেদের মতো কার্যক্রম চালিয়েছে।'

Comments