৩২ নম্বরের পথে স্লোগানে মুখরিত আ. লীগের বিজয় শোভাযাত্রা

মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে থেকে আওয়ামী লীগের বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা শুরু হয়েছে। আজ শনিবার বিকেল পৌনে ৪টার দিকে শোভাযাত্রাটি শুরু হয়। 
আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রা
আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রার ছবিটি আজ দুপুরে রাজধানীর শাহবাগ থেকে তোলা। ছবি: পলাশ খান

মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে থেকে আওয়ামী লীগের বর্ণাঢ্য বিজয় শোভাযাত্রা শুরু হয়েছে। আজ শনিবার বিকেল পৌনে ৪টার দিকে শোভাযাত্রাটি শুরু হয়। 

ইতোমধ্যে শাহবাগ-কাটাবন হয়ে এলিফ্যান্ট রোড পার হয়েছে। এটি সায়েন্স ল্যাব, কলাবাগান, মিরপুর রোড হয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত ধানমন্ডি ৩২ নম্বরের ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে গিয়ে শেষ হবে।

আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রার ছবিটি শাহবাগ থেকে তোলা। ছবি: পলাশ খান

শোভাযাত্রায় বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নিয়েছেন। তারা নেচে-গেয়ে এটি উদযাপন করছেন। তাদের হাতে পতাকা, ফেস্টুন ও ব্যানার দেখা গেছে। অনেকে লাল-সবুজ পোশাক পরেছেন।

শোভাযাত্রায় অংশ নেওয়া নেতাকর্মীর স্লোগান দিচ্ছেন 'জয় বাংলা, জিতবে আবার নৌকা'।

এর আগে, দুপুর থেকে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এলাকায় জড় হতে শুরু করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। সেখানে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দীন নাসিম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, মতিয়া চৌধুরী প্রমুখ।

আওয়ামী লীগের বিজয় শোভাযাত্রার ছবিটি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে থেকে তোলা। ছবি: পলাশ খান

দুপুর ২টার দিকে দেখা যায়, লাল-সবুজ পোশাক পরে আওয়ামী লীগের নেতাকর্মীরা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এলাকায় জড়ো হয়েছেন। সেসময় তাদের নানা ধরনের স্লোগান দিতে ও বাদ্যযন্ত্র বাজাতে দেখা যায়।

শোভাযাত্রাটির আয়োজন করেছে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ। রাজধানীর পাশাপাশি সারা দেশে একসঙ্গে এই 'বিজয় শোভাযাত্রা' কর্মসূচির আয়োজন করেছে আওয়ামী লীগ। কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের জন্য আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

Comments