আওয়ামী লীগই নির্বাচনী আইন মেনে দল পরিচালনা করে: দীপু মনি

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশে সবচেয়ে বড় দল আওয়ামী লীগ। একমাত্র আওয়ামী লীগের নীতি নির্ধারনী পর্যায়ে নারীর উপস্থিতি এত বেশি। বাংলাদেশে আর কোনো রাজনৈতিক দলে এত নারীর অংশ গ্রহণ নেই।
চাঁদপুর সরকারি কলেজ মাঠে বক্তব্য রাখছেন দীপু মনি। ছবি: স্টার

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশে সবচেয়ে বড় দল আওয়ামী লীগ। একমাত্র আওয়ামী লীগের নীতি নির্ধারনী পর্যায়ে নারীর উপস্থিতি এত বেশি। বাংলাদেশে আর কোনো রাজনৈতিক দলে এত নারীর অংশ গ্রহণ নেই।

আওয়ামী লীগই নির্বাচনী আইন মেনে দল পরিচালনা করে দাবি করে তিনি বলেন, দেশের আইন মেনেই আওয়ামী লীগ বাংলাদেশে দল পরিচালনা করে। নেতৃত্বে আমাদের নারীরা আছেন, পুরুষরাও আছেন। নবীন প্রবীণ আছেন। আওয়ামী লীগ দেশে এতদিন যেভাবে নেতৃত্ব দিয়ে গেছে, আগামীতেও দেশে নেতৃত্ব দেবে। 

আজ শুক্রবার দুপুর সাড়ে ১২টায় চাঁদপুর সরকারি কলেজ প্রাঙ্গণে মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন দীপু মনি।

দীপু মনি বলেন, আওয়ামী লীগ এমন একটি দল যারা এদেশে ভাষার অধিকার এনে দিয়েছে, স্বাধীনতার নেতৃত্ব দিয়েছে। এমনকি বাঙালির গণতন্ত্রের পুনরুদ্ধারের সকল আন্দোলনের নেতৃত্ব দিয়ে তা পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছে। আজ দেশের উন্নয়নের যে স্বপ্ন বাঙ্গালি দেখছে, তা আওয়ামী লীগের জন্যই সম্ভব হয়েছে। কাজেই ঐতিহ্যবাহী এই দলটির ত্রি-বার্ষিক সম্মেলন মানেই সারাদেশের মানুষ এদিকে তাকিয়ে থাকবে। আওয়ামী লীগ এখন দেশে নেতৃত্ব দিচ্ছে এবং আগামীতেও নেতৃত্ব দিয়ে বাঙালির সকল আশা আকাঙ্ক্ষা পূরণ করবে।

এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ৩১ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন। এ জন্য পহেলা জানুয়ারি যেন শিশুরা নতুন বই হাতে পায় তার সমস্ত প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এদিকে ৩ দিনব্যাপী নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে চাঁদপুর মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ।  আজ শুক্রবার সমাপনী দিনে সকাল ৯টায় বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা নানা রঙের শাড়ি পরে স্কুল প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‍্যালি বের করে। র‍্যালিটি শহর প্রদক্ষিণ শেষে স্কুল প্রাঙ্গণে এসে শেষ হয়। দেশ বিদেশ থেকে আসা সাবেক প্রায় ৩ হাজার শিক্ষার্থী একে অপরের সঙ্গে মিলিত হয়ে কুশল বিনিময় করেন।

চাঁদপুর সরকারি কলেজ মাঠে জাতীয় পতাকা ও পায়রা উড়িয়ে সমাপনী অনুষ্ঠানের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি। পরে স্কুলের প্রধান শিক্ষক প্রাণকৃষ্ণ দেবনাথের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী। বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র জিল্লুর রহমান। এ সময় সাবেক প্রধান শিক্ষক সকিনা খাতুনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। 

এর আগে গত বুধবার দুপুরে বিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা আবির খেলা ও র‍্যাগ ডেতে মিলিত হন।  

Comments