যে কোনো ষড়যন্ত্রের জবাব দিতে আ. লীগ প্রস্তুত: কাদের

দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ অতীতের যে কোনো সময়ের চেয়ে ঐক্যবদ্ধ।
ওবায়দুল কাদের
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের | ছবি: টেলিভিশন থেকে নেওয়া

দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ অতীতের যে কোনো সময়ের চেয়ে ঐক্যবদ্ধ।

তিনি বলেন, যে কোনো ষড়যন্ত্রের জবাব দিতে আওয়ামী লীগ প্রস্তুত।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ মঙ্গলবার ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, '২৩ বছরের স্বাধিকার আন্দোলন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা পাগল মানুষ লড়াই করে মুক্তি ও মিত্র বাহিনীর যৌথ কমান্ডের কাছে পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে আমরা বিজয় অর্জন করি। কিন্তু এ বিজয় পূর্ণতা পায়নি যতক্ষণ না পাকিস্তানের কারাগারে বন্দি বিজয়ে মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিব; তার অনুপস্থিতিতে বিজয় ছিল অসম্পূর্ণ। সে অসম্পূর্ণ বিজয় পূর্ণতা পেয়েছিল আজকের এই দিনে ১০ জানুয়ারি ১৯৭২ সালে।'

তিনি বলেন, 'এবারের ১০ জানুয়ারি ভিন্ন মেজাজে পালিত হচ্ছে। এবার আমরা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উদযাপনের বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে যে আনন্দ, সে আনন্দের মধ্য দিয়ে আজ বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আমরা ভাগাভাগি করে নিচ্ছি।'

'আজকের এই দিনে আমাদের অঙ্গীকার, বঙ্গবন্ধুর স্বপ্ন—আদর্শ রাষ্ট্র আমরা প্রতিষ্ঠা করবো শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়ক ধরে। আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের পথে ২০৪১ সালে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ তথা স্মার্ট বাংলাদেশ গড়ার অঙ্গীকার করছি,' বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে কাদের বলেন, '১০ ডিসেম্বর-৩০ ডিসেম্বর তো গেল। আওয়ামী লীগ কি মোকাবিলা করেনি? শেখ হাসিনার নেতৃত্বে অতীতের যে কোনো সময়ের চেয়ে আওয়ামী লীগ অনেক বেশি সংহত, অনেক ঐক্যবদ্ধ, অনেক শক্তিশালী। আমরা যে কোনো ধরনের ষড়যন্ত্র, আন্দোলনের নামে সহিংসতার জবাব দিতে প্রস্তুত।'

Comments

The Daily Star  | English

Banking sector abused by oligarchs: CPD

Oligarchs are using banks to achieve their goals, harming good governance, transparency, and accountability in the financial sector, said economists and experts yesterday.

27m ago