রৌমারীতে শিক্ষককে পেটানো আ. লীগ নেতাকে দল থেকে অব্যাহতি

কুড়িগ্রামের রৌমারীতে স্কুল শিক্ষককে তুলে নিয়ে পেটানোর ঘটনায় আওয়ামী লীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে রোকনুজ্জামান রোকনকে (৪০)। তিনি উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ছিলেন।
আওয়ামী লীগ থেকে অব্যাহতিপ্রাপ্ত রোকনুজ্জামান রোকন। ছবি: সংগৃহিত

কুড়িগ্রামের রৌমারীতে স্কুল শিক্ষককে তুলে নিয়ে পেটানোর ঘটনায় আওয়ামী লীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে রোকনুজ্জামান রোকনকে (৪০)। তিনি উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ছিলেন।

শনিবার রাতে রৌমারী উপজেলা আওয়ামী লীগের সভায় রোকনকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত হয়। পরে রৌমারী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে অব্যাহতির বিষয়টি সাংবাদিকদের জানান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হোরায়রা।

আবু হোরায়রা দ্য ডেইলি স্টারকে বলেন, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী রোকনুজ্জামান রোকনকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। শিক্ষককে পিটিয়ে তিনি চরম অপরাধ করেছেন। তিনি দলকে প্রশ্নবিদ্ধ করেছেন। হামলার শিকার ফুলকারচর নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুন্নবী হককে সান্ত্বনা জানানো হয়েছে।

আওয়ামী লীগ ও পুলিশ সূত্র জানায়, বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ নিয়ে বিরোধের জের ধরে বৃহস্পতিবার দুপরে রৌমারী উপজেলা চত্বর থেকে নুরুন্নবীকে তুলে নিয়ে যান রোকন ও তার লোকজন। তুলে নিয়ে গিয়ে তাকে রৌমারী সিজি জামান উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হোরায়ারার অফিস কক্ষে আটকে রাখা হয়। সেখানে কয়েকজনের উপস্থিতিতে নুরুন্নবীকে মারধর করেন রোকনুজ্জামান। মারধরের ঘটনাটি সিসিটিভি ক্যামেরায় ধারণ হয়।

মারধরের শিকার শিক্ষক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে বৃহস্পতিবার রাতে রোকন ও তার সহযোগী আসাদুল ইসলামের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন।

রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুপ কুমার সরকার ডেইলি স্টারকে বলেন, রোকনুজ্জামান রোকন ও তার সহযোগী আসাদুল ইসলামের বিরুদ্ধে মামলা রেকর্ড করা হয়েছে। তাদেরকে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

Comments

The Daily Star  | English

8 killed as gunmen attack churches, synagogues in Russia

Gunmen on Sunday attacked synagogues and churches in Russia's North Caucasus region of Dagestan, killing a priest, six police officers, and a member of the national guard, security officials said

48m ago