‘ম্যান্ডেলা-খোমেনির মতো বিদেশ থেকে দল চালাচ্ছেন তারেক’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, নেলসন ম্যান্ডেলা ও ইরানের আয়াতুল্লাহ খোমেনির মতো তারেক রহমান বিদেশ থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন।
মির্জা আব্বাস। ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, নেলসন ম্যান্ডেলা ও ইরানের আয়াতুল্লাহ খোমেনির মতো তারেক রহমান বিদেশ থেকে দলকে নেতৃত্ব দিচ্ছেন।

আজ শনিবার বিকেলে রাজশাহীর সোনাদিঘী মোড়ে বিএনপির রাজশাহী বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, 'অনেকে বলছেন, তারেক রহমান বিদেশে থাকেন। তিনি কীভাবে দল চালাবেন? আজকে ডিজিটাল যুগ। কিন্তু যখন ডিজিটাল যুগ ছিল না তখন কি নেলসন ম্যান্ডেলা, ইরানের খোমেনি তাদের দেশের রাজনীতি বিদেশ থেকে পরিচালনা করতেন না? সেভাবেই দল চালাচ্ছেন তারেক রহমান। তাই আমাদের নেতা নেই, এমন ভয় আমাদের নেই। আমাদের নেতা আছে এবং তার পরবর্তী নেতাও আছে।'

তিনি আরও বলেন, 'দেশে তত্ত্বাবধায়ক সরকারের দাবি আওয়ামী লীগ ও জামায়াতে ইসলামীর মাধ্যমে এসেছিল।'

'বিএনপি ক্ষমতায় থাকাকালে আওয়ামী লীগ জামায়াতের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে তত্ত্বাবধায়ক সরকারের দাবি তুলেছিল। তখন আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, নির্বাচনের সময় তত্ত্বাবধায়ক সরকার চিরদিনের জন্য বাস্তবায়ন করতে হবে। কিন্তু তারা ক্ষমতায় এসে তারা একনায়কতন্ত্র প্রতিষ্ঠার করার জন্য সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে তুলে দেয়', যোগ করেন তিনি।

মির্জা আব্বাস বলেন, 'সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা অপসারণ করতে গিয়ে তারা সংবিধানকে এমনভাবে কাটাছেঁড়া করেছে যে সংবিধান এখন রিপেয়ারেরও অযোগ্য হয়ে গেছে। কিন্তু এদেশের মানুষ আদালতের রায়ে পরিচালিত হয় না, আদালতের নির্দেশে রাজনীতি চলে না।'

তিনি আরও বলেন, 'জনগণ যখন খেতে পাচ্ছে না, তখন বর্তমান সরকার তাদের মুখের কথায় বারবার নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের, তেল, বিদ্যুতের মূল্য বাড়িয়ে দিচ্ছে। কারণ তারা জানে তাদের জনগণের কোনো ভোট দরকার নেই।'

'দানব সরকার জনগণের ভোট ছাড়া এবং অন্ধকারের ভোটের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতায় এসে এদেশের মানুষের ওপর জগদ্দল পাথরের মতো চেপে বসে আছে। তারা বাংলাদেশকে লুটপাটের আখড়া ও টাকা কামানোর মেশিন বানিয়েছে, আর আমরা বসে বসে দেখছি। জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়ে তারা দানব ও লুটেরা হয়ে গেছে', যোগ করেন তিনি।

রাজশাহী জেলা বিএনপির সভাপতি এরশাদ আলী এশার সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় খালেদা জিয়ার উপদেষ্টা মিজানুর রহমান মিনুসহ বিভিন্ন জেলার নেতারা বক্তব্য দেন।

Comments