৭ বছর পর সুনামগঞ্জ আ. লীগের ত্রি-বার্ষিক সম্মেলন, মঞ্চে কেন্দ্রীয় নেতারা

প্রায় ৭ বছর পর অনুষ্ঠিত হচ্ছে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। আজ শনিবার দুপুর ১২টায় সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের মাঠে সম্মেলন শুরু হয়।
ছবি: সংগৃহীত

প্রায় ৭ বছর পর অনুষ্ঠিত হচ্ছে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। আজ শনিবার দুপুর ১২টায় সুনামগঞ্জ সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়ের মাঠে সম্মেলন শুরু হয়।

ইতোমধ্যে দলের কেন্দ্রীয় নেতারা সম্মেলনস্থলে উপস্থিত হয়েছেন। সম্মেলনের উদ্বোধন করছেন দলের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক এবং প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে সকাল থেকেই নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে আসতে শুরু করেন।

জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ দুটি পদ সভাপতি ও সাধারণ সম্পাদক হতে অন্তত ৮ জন নেতা দীর্ঘ দিন ধরেই প্রচারণা চালিয়ে আসছিলেন।

প্রতি ৩ বছর পরপর সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ১৯৯৭ সালের পরে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি।

সেই সম্মেলনে মতিউর রহমানকে সভাপতি ও ব্যারিস্টার এনামুল কবির ইমনকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এর দু'বছর পর ২০১৮ সালের ১৬ মার্চ গঠিত হয় পূর্ণাঙ্গ কমিটি।

এবার সভাপতি পদে মতিউর রহমান ছাড়াও আলোচনায় রয়েছেন, সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, জেলা পরিষদ চেয়ারম্যান ও বর্তমান জ্যেষ্ঠ সহসভাপতি নুরুল হুদা মুকুট ও বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক হায়দার চৌধুরী।

সাধারণ সম্পাদক পদে ব্যারিস্টার এনামুল কবির ইমন ছাড়াও বর্তমান সহসভাপতি পলিন বখত, বর্তমান কৃষি বিষয়ক সম্পাদক ও তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণা সিন্ধু চৌধুরী ও সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখতের নাম শোনা যাচ্ছে।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

Comments