গণঅধিকার পরিষদের বিক্ষোভ কর্মসূচিতে হামলারকারীদের গ্রেপ্তারের দাবি

আজ রোববার পুলিশের মহাপরিদর্শকের কাছে চিঠি দিয়েছে গণ অধিকার পরিষদ
গণঅধিকার পরিষদের বিক্ষোভ কর্মসূচিতে হামলারকারীদের গ্রেপ্তারের দাবি
বিচার দাবি করে পুলিশের মহাপরিদর্শকের কাছে চিঠি দিয়েছে গণ অধিকার পরিষদের প্রতিনিধি দল। ছবি: সংগৃহীত

সারাদেশে গত শুক্রবার কর্মসূচিতে হামলায় জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিশ্চিত ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছে গণঅধিকার পরিষদ।

দলটি হামলাকারীদের বিচার দাবি করে আজ রোববার পুলিশের মহাপরিদর্শকের কাছে চিঠি দিয়েছে।

চিঠিতে বলা হয়েছে, জনগণের প্রতি দায়বদ্ধতা থেকে আমরা গত ১০ ফেব্রুয়ারি বিদ্যুৎ, গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার করে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে জেলায় জেলায় অহিংস বিক্ষোভ কর্মসূচি দেই। সেই শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি সফল করতে প্রতি জেলার পুলিশ সুপারকেও চিঠি দেওয়া হয়েছিল। তারপরও পুলিশ সহযোগিতা না করে বগুড়া, বরগুনা, গাজীপুর, পিরোজপুর, যশোর, কিশোরগঞ্জ, টাঙ্গাইলসহ কয়েকটি জেলায় কর্মসূচিতে বাঁধা, ব্যানার কেড়ে নেওয়া এবং লাঠিচার্জ করে। বগুড়া, ময়মনসিংহ ও পটুয়াখালীতে দুর্বৃত্তরা নেতাকর্মীদের ওপর বর্বর হামলা করে।

চিঠিতে আরও বলা হয়, উদ্বেগের বিষয় হচ্ছে পটুয়াখালীতে ভবনের ষষ্ঠ তলায় উঠে গণঅধিকার পরিষদের অফিসে অবরুদ্ধ করে নেতাকর্মীদের উপর নারকীয় তাণ্ডব চালানো হয়েছে। জেলা পুলিশ কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে সহযোগিতা চাইলেও তারা কালক্ষেপণ করে আসায় বেশ কয়েকজন হতাহতের ঘটনা ঘটে। আমরা উক্ত ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে যথাযথ শাস্তিমূলক ব্যবস্থা নিশ্চিত ও হামলাকারী দুর্বৃত্তদের গ্রেপ্তারের দাবি জানাই। একই সঙ্গে আমরা গণঅধিকার পরিষদের শান্তিপূর্ণ কর্মসূচিতে আগামী দিনে জনগণের সেবক ও বন্ধু পুলিশের সহযোগিতা প্রত্যাশা করছি।

Comments

The Daily Star  | English
quota reform movement,

Govt publishes preliminary list of those killed in July-August protests

The interim government today published a preliminary list of 726 people who died during the student-led mass protests in July and August.

54m ago