বিএনপি-জামায়াতের আমলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত নারীরা: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী বলেন, শেখ হাসিনার আমলে নারী-পুরুষ সমানতালে এগিয়ে যায়।
বিএনপি-জামায়াতের আমলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত নারীরা: শিক্ষামন্ত্রী
চাঁদপুরে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মহিলা আওয়ামী ও যুবলীগ আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী। ছবি: স্টার

বিএনপি-জামায়াতের আমলে নারীরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

আজ শুক্রবার সন্ধ্যায় চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মহিলা আওয়ামী ও যুবলীগ আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বিএনপি-জামায়েত অপশক্তি নারীদের শিক্ষা-দীক্ষা, কাজকর্ম ও স্বাধীনতাসহ সবকিছুর বিরুদ্ধে কাজ করে। তারা চায় না নারীরা এগিয়ে যাক, শিক্ষিত হোক, স্বাবলম্বী হোক, স্বাধীনভাবে নারীরা কাজ করে সফলতা লাভ করুক।

মন্ত্রী আরও বলেন, একটি জাতির অর্ধেক জনগোষ্ঠীকে পেছনে ফেলে কোনো জাতি এগিয়ে যেতে পারে না। একটি হাত-পা বন্ধ রেখে যেমনি চলাচল করা যায় না, তেমনি একটি দেশে অর্ধেক জনশক্তি নারীকে পেছনে রেখে কোনোদিন দেশ এগিয়ে যেতে পারে না। সেজন্যই বিএনপি জামায়াতের আমলে দেশ আগায় না, শেখ হাসিনা সরকারের আমলে নারী-পুরুষ সকলে সমানতালে সামনে এগিয়ে যায়। তাই আগামী নির্বাচনে আবারো নৌকাকে জয়যুক্ত করে দেশের এই অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে হবে। এতে আমরা যেমনি ভালো আছি, আমাদের সন্তানেরও তেমনি ভালো থাকবে ও উন্নত সমৃদ্ধ জীবন পাবে।

চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক মাসুদা নূর খানের সভাপতিত্বে ও সদস্য আফরোজা খাতুনের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, শিক্ষামন্ত্রী সফর সঙ্গী সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মিরা, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, নারী নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী ফরিদা ইলিয়াস, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য আয়েশা রহমান, জেলা পরিষদের সদস্য আয়েশা বেগম লিলি, পৌর কাউন্সিলর ফেরদৌসী আক্তার, চাঁদপুর সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহিদা বেগম, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি শিপ্রা দাস, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী আয়েশা আক্তার শ্যামলী, জেলা যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক নাজমা আলম, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য খাদিজা বেগম, আকলিমা শিউলী প্রমুখ।

Comments