রাজনীতি

‘১৭ নেতাকর্মী প্রাণ দিয়েছেন, অসংখ্য গ্রেপ্তার, তারপরও মানুষ উজ্জীবিত হচ্ছে’

মির্জা ফখরুল আলমগীর বলেছেন, ১৭ নেতাকর্মী প্রাণ দিয়েছেন, অসংখ্য গ্রেপ্তার, তারপরও মানুষ উজ্জীবিত হচ্ছে।
বক্তব্য রাখছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আলমগীর | ছবি: টেলিভিশন থেকে নেওয়া

ভয় দেখিয়ে আন্দোলন দমন করা যাবে না মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আলমগীর বলেছেন, ১৭ নেতাকর্মী প্রাণ দিয়েছেন, অসংখ্য গ্রেপ্তার, তারপরও মানুষ উজ্জীবিত হচ্ছে।

আজ মঙ্গলবার ইসলামী ব্যাংক হাসপাতালে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।

এদিন ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন আহত ছাত্রদল নেতা-কর্মীদের দেখতে যান তিনি।

মির্জা ফখরুল বলেন, 'ছাত্রদল নেত্রীর ওপর হামলায় ঘটনায় প্রমাণিত হয়, এরা কতটা ভীত-সন্ত্রস্ত হয়ে গেছে সরকারি দলের গুণ্ডারা-তারা এখন মহিলাদের অত্যাচার-নির্যাতন করতে দ্বিধা করছে না। তারা মনে করে, ভয় দেখিয়ে এই আন্দোলনকে দমন করতে পারবে। সেটা সম্ভব না।'

'বাংলাদেশের মানুষ জেগে উঠেছে। বিশেষ করে ছাত্রদের গায়ে যখন হাত পড়ে সেই হাত ভেঙে দেয় মানুষ। এই যে আন্দোলন শুরু হয়েছে; আমাদের ১৭ জন নেতাকর্মী প্রাণ দিয়েছেন, অসংখ্য মানুষ গ্রেপ্তার হয়েছেন তারপরও মানুষ আরও উজ্জীবিত হচ্ছে। তারা আজকে তাদের অধিকার ফিরে পাওয়ার জন্য, বাংলাদেশকে সত্যিকার অর্থেই গণতান্ত্রিক ও কল্যাণমূলক রাষ্ট্রে নিয়ে যাওয়ার জন্য আন্দোলন করছে। আমরা বিশ্বাস করি, এই অন্ধকার দূর হবেই'—বলেন তিনি।

মির্জা ফখরুল আরও বলেন, 'এই ফ্যাসিস্ট সরকারের পতন হবে। জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে। শিক্ষা ক্ষেত্রে শান্তি ফিরে আসবে। আজকে যে সন্ত্রাসী নির্যাতন বিশেষ করে ছাত্রদলের ওপর করা হচ্ছে আমরা এর তীব্র নিন্দা জানিয়েছি, প্রতিবাদ জানিয়েছি এবং যারা এর জন্য দায়ী তাদের গ্রেপ্তার করার জন্য দাবি জানিয়েছি।'

Comments

The Daily Star  | English

Informal Sector Workers: Their rights glossed over, always

Of the over 7 crore people employed in Bangladesh, 85 percent (nearly 6 crore) are vulnerable as they work in the informal sector, which lacks basic social and legal protection, and employment benefits.

23m ago