কে কত ভোট পাবে বলে দিচ্ছে আ. লীগের মেয়র প্রার্থী: জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, নির্বাচন ব্যবস্থায় দেশের মানুষের আস্থা নেই।
gm quader
জিএম কাদের। ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, নির্বাচন ব্যবস্থায় দেশের মানুষের আস্থা নেই।

জাপা চেয়ারম্যান বলেন, আমরা বিভিন্ন সূত্রে জানতে পেরেছি, আওয়ামী লীগের একজন মেয়র প্রার্থী নির্বাচনে কত শতাংশ ভোট পাবেন বলে ঘোষণা দিয়েছেন। সিটি করপোরেশন নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা কত ভোট পাবেন তাও তিনি বলছেন।

সিটি নির্বাচনে জাপা প্রার্থীরা শেষ পর্যন্ত লড়াই করবেন উল্লেখ করে তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচনে আমরা নির্বাচন করার জন্য অংশগ্রহণ করছি। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে সিটি করপোরেশন নির্বাচনে আমাদের প্রার্থীরা ভালো করবে।

জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে দলের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্যদের যৌথসভায় এসব কথা বলেন জিএম কাদের। ঢাকায় অবস্থানরত বিদেশি কূটনীতিকদের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও কথা বলেন তিনি।

কূটনীতিকদের নিরাপত্তা প্রসঙ্গে তিনি বলেন, 'আমরা আন্তর্জাতিক মানদণ্ড অনুযায়ী কূটনীতিকদের নিরাপত্তার নিশ্চয়তা চাই, যাতে কূটনীতিকরা আমাদের দেশে নিরাপদে কাজ করতে পারেন।'

এ বিষয়ে সরকারের দৃষ্টি আকর্ষণ করেন জিএম কাদের।

দেশের রাজনৈতিক পরিস্থিতি প্রসঙ্গে জিএম কাদের বলেন, দেশের রাজনৈতিক বিশৃঙ্খলা তৈরি হতে পারে। রাজনীতির মাঠে কী হয় তা আমরা কেউই জানি না।

'এমন বাস্তবতায় সরকার এবং বিরোধী শিবির উভয়ই ঝুঁকির মধ্যে রয়েছে। তাই রাজনীতিতে সঠিক সিদ্ধান্ত নিতে হবে। যে দল সঠিক সিদ্ধান্ত নিতে পারবে না তারা বিপদে পড়বে। রাজনীতিতে একটি ভুল সিদ্ধান্তের পরিণতি মারাত্মক হবে, যোগ করেন তিনি।

Comments