৪৮ বিএনপি নেতাকর্মীসহ অজ্ঞাত ১ হাজার ৩০০ জনের বিরুদ্ধে পুলিশের ৩ মামলা

গত রাতে সদর থানার উপপরিদর্শক (এসআই) খালিদ উদ্দিন বাদী হয়ে ৩টি মামলা দায়ের করেছেন।
খুলনায় প্রেসক্লাব সংলগ্ন এলাকায় বিএনপির সমাবেশে পুলিশ লাঠিচার্জ করে ও টিয়ারশেল নিক্ষেপ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে। ছবি: হাবিবুর রহমান/স্টার

খুলনায় সংঘর্ষের ঘটনায় ৪৮ বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরও ১ হাজার ৩০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

আজ শনিবার সকালে খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন দ্য ডেইলি স্টারকে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত রাতে সদর থানার উপপরিদর্শক (এসআই) খালিদ উদ্দিন বাদী হয়ে ৩টি মামলা দায়ের করেছেন। বিশেষ ক্ষমতা আইন, বিস্ফোরক আইন ও সরকারি সম্পদ নষ্ট করার অভিযোগে দণ্ডবিধির আওতায় মোট ৩টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় মোট ১ হাজার ৩০০ জনকে আসামি করা হয়েছে।

হাসান আল মামুন আরও জানান, আজ সকাল ১১টা পর্যন্ত পুলিশ ১৩ জনকে গ্রেপ্তার দেখিয়েছে।

এরা হলেন—খালিশপুরের আলমনগর এলাকার মৃত হোসেন আলীর ছেলে সোহেল রানা (২০), ওয়ার্লেস ক্রস রোডের আহমেদ হোসেন গাজীর ছেলে গাজী সালাউদ্দীন (৪২), দেয়াড়া এলাকার মো. আজিজুর রহমানের ছেলে মো. আতাউর রহমান (৪৮), আইচগাতী এলাকার মৃত মখলেছুর রহমানের ছেলে মো. সেকেন্দার শেখ (৬০), একই এলাকার আব্দুল আজিম উদ্দিন শেখের ছেলে মনিরুজ্জামান মামুন (৪২), বাড়োয়াড়িয়া এলাকার মৃত আলতাফ মোল্যার ছেলে মো. শাইখুল মোল্যা (৩৪), হরিণটানা রিয়াবাজার এলাকার মৃত নুরুল হকের ছেলে মো. ওয়াহিদ শেখ (৩২)।

আরও গ্রেপ্তার হয়েছেন খেজুরিয়া এলাকার আব্দুল আজিজের ছেলে মো. রাসেল (২৪), বানরগাতী ইসলাম কমিশনার মোড়ের আশরাফ উদ্দিন চৌধুরীর ছেলে রাব্বি চৌধুরী (২৯), গুনারী এলাকার আ. সালাম গাজীর ছেলে মাহবুব গাজী (২৬), সোনাডাঙ্গা ট্রাক স্ট্যান্ড এলাকার আব্দুল জলিল শেখের ছেলে মো. রাজু শেখ (৪১), নতুন বাজার ওয়াপদা বেড়িবাঁধ রোডের মৃত মো. আব্দুল মান্নানের ছেলে মো. আলিফ মিলন (৩১) ও নতুন বাজার খ্রিস্টানগলির মো. আউয়ালের ছেলে মো. রাসেল (২৭)।

Comments