একদিকে ‘তারুণ্যের সমাবেশ’, অন্যদিকে ‘তারুণ্যের জয়যাত্রা’

বিএনপি ও ক্ষমতাসীন আওয়ামী লীগের অঙ্গসংগঠনগুলোর পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে দুই সমাবেশস্থল ও নগরীর গুরুত্বপূর্ণ সব পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
সিলেট
স্টার অনলাইন গ্রাফিক্স

সিলেটে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের 'তারুণ্যের সমাবেশ' আজ বিকেল ৩ টায় সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে শুরু হবে। একই সময়ে মাঠ থেকে মাত্র ২ কিলোমিটার দূরে 'তারুণ্যের জয়যাত্রা' নামে সমাবেশ আয়োজন করেছে যুবলীগ।

বিএনপি ও ক্ষমতাসীন আওয়ামী লীগের অঙ্গসংগঠনগুলোর পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে একদিকে যেমন দলীয় নেতাকর্মীদের মধ্যে উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে, তেমনি রয়েছে সংঘাতের আশঙ্কাও।

পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে দুই সমাবেশস্থল ও নগরীর গুরুত্বপূর্ণ সব পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

তারুণ্যের সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সমাবেশ আয়োজন প্রসঙ্গে যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন বলেন, 'গণতন্ত্র পুনরুদ্ধারে তারুণ্যের সমাবেশ। জনগণ এখন কর্তৃত্ববাদী আওয়ামী সরকারের নিষ্ঠুর আচরণের বিরুদ্ধে ফুঁসে উঠেছে। এ অবৈধ সরকার জোর করে আর ক্ষমতায় থাকতে পারবে না। এ সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।'

তারা জানান, বিকেল ৩টায় সমাবেশ শুরুর সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে এবং সিলেট বিভাগের প্রতিটি জেলা ও উপজেলা থেকে নেতাকর্মীরা মাঠে আসতে শুরু করেছেন। তবে নেতাকর্মীদের কোনরকম বাধা দেয়া হচ্ছে এমন অভিযোগ করেননি আয়োজকরা।

এদিকে যুবলীগের তারুণ্যের জয়যাত্রা আয়োজন প্রসঙ্গে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি বলেন, 'যুবলীগের সমাবেশে ১৫ থেকে ২০ হাজার মানুষের সমাগম ঘটবে। আমরা এ সমাবেশ কোর্ট পয়েন্ট এলাকায় করতে চেয়েছিলাম, পরে জনদুর্ভোগের কথা ভেবে রেজিস্টারি মাঠে নেওয়া হয়েছে।'

এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

Comments