অবাস্তব দাবি নিয়ে সংলাপের প্রয়োজন নেই: আইনমন্ত্রী

তিনি বলেন, আরপিও সংশোধনের মাধ্যমে নির্বাচন কমিশনের ক্ষমতা খর্ব করা হয়নি।
আইনমন্ত্রী
আইনমন্ত্রী আনিসুল হক। স্টার ফাইল ছবি

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, অবাস্তব দাবি নিয়ে সংলাপের কোনো প্রয়োজন নেই। তিনি বলেন, একমাত্র নির্বাচনই সমাধান এবং সে কারণেই নির্বাচন হবে।

আজ রোববার ঢাকার জুডিশিয়াল অ্যাডমিনিস্ট্রেশন ট্রেনিং ইনস্টিটিউটে (জেএটিআই) সহকারী জজদের চার মাসব্যাপী প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইনমন্ত্রী। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী আনিসুল হক বলেন, 'কোনো অবাস্তব দাবিতে সংলাপের প্রয়োজন আছে বলে আমি মনে করি না। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, কোনো সংলাপ হবে না।'

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) সংশোধনের মাধ্যমে নির্বাচন কমিশনের ক্ষমতা খর্ব করা হয়নি, বরং এই সংশোধনীর মাধ্যমে জনগণের ভোটাধিকার রক্ষা করা হয়েছে।

একটি বা কয়েকটি ভোটকেন্দ্রে সহিংসতা বা অপ্রীতিকর ঘটনার জন্য পুরো নির্বাচনী এলাকার ভোটগ্রহণ বন্ধ করা হলে তা গণতান্ত্রিক হবে না, বরং জনগণের ভোটাধিকারে হস্তক্ষেপ হবে তাই আরপিও সংশোধন করা হয়েছে, বলেন আনিসুল হক।

আইনমন্ত্রী বলেন, বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা দ্রুত নিষ্পত্তির জন্য সরকার কোনো চিঠি দেয়নি।

মন্ত্রী বলেন, 'বিচার বিভাগ স্বাধীন। আমরা এমন কোনো চিঠি লিখিনি। তারা যদি এমন চিঠি দেখাতে পারে, তাহলে তার ওপর যুক্তি-তর্ক হবে। আমার মনে হয়, কোনো প্রাসঙ্গিক বিষয় খুঁজে না পাওয়ায় তারা মিথ্যা ইস্যু তোলার চেষ্টা করছেন।'

Comments