‘জিজ্ঞাসাবাদ শেষে’ গয়েশ্বরকে ছেড়ে দিয়েছে পুলিশ

এর আগে ধোলাইখাল এলাকা থেকে তাকে তুলে নিয়ে যায় পুলিশ।
গয়েশ্বর চন্দ্র রায়। ছবি: সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয় থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

আজ শনিবার দুপুর সাড়ে ৩টার দিকে তাকে ছেড়ে দেওয়া হয় বলে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে গয়েশ্বরকে ডিবি কার্যালয় থেকে ছেড়ে দেওয়া হয়।

এর আগে ধোলাইখাল এলাকা থেকে তাকে তুলে নিয়ে যায় পুলিশ।

তখন অবশ্য পুলিশ বলেছিল, গয়েশ্বরকে 'চিকিৎসার' জন্য পুলিশ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এই বিষয়ে মিন্টো রোডে ডিবি কার্যালয়ের সামনে ব্রিফিংয়ে ডিবি প্রধান হারুন অর রশীদ বলেন, বিএনপির ছোড়া ইট-পাটকেলে পুলিশের সিনিয়র কর্মকর্তাসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। সেই ঢিল বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্রের গায়েও লেগেছিল। পুলিশ তাকে নিরাপত্তা দিতে তুলে গোয়েন্দা কার্যালয়ে আনে। পরে তাকে নিরাপদে বাসায় পৌঁছে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এসব ঘটনায় মামলা হবে। এর পেছনে যারাই জড়িত থাকুক না কেন, তাদের বিরুদ্ধে আইন অনুসারে ব্যবস্থা নেওয়া হবে।

'আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল যে, তারা এমন একটু অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে পারে। সে অনুযায়ী আমরা পর্যাপ্ত পুলিশ মোতায়েন করেছিলাম। কিন্তু তারপরও তারা যেভাবে পুলিশের ওপরে হামলা করেছে, তা অত্যন্ত ন্যক্কারজনক', যোগ করেন হারুন অর রশীদ।

হারুন বলেন, বিএনপি অনুমতি না নিলেই, আওয়ামী লীগ শান্তি সমাবেশের অনুমতি চেয়েছিল।

'তবে ডিএমপি কমিশনার কাউকে অনুমতি দেননি এবং নির্বিঘ্নে পরিবহন চলাচল নিশ্চিত করতে ১৪৪ ধারা জারি করেন। কিন্তু পরিস্থিতি অস্থিতিশীল হয়ে যায়। এসবের পেছনে যেই দায়ী হোক না কেন, আমরা আইনানুগ ব্যবস্থা নেব,' যোগ করেন তিনি।

Comments