সরিষাবাড়ীতে প্রধান সড়ক বন্ধ করে ‘এমপি প্রার্থী’র সমাবেশ, ২ ঘণ্টা যান চলাচল বন্ধ

জামালপুরের সরিষাবাড়ীতে প্রধান সড়ক বন্ধ করে সমাবেশ করেছেন সংসদ সদস্য পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অধ্যক্ষ মো. আবদুর রশীদ।
সড়ক বন্ধ করে সমাবেশ করায় অ্যাম্বুলেন্স, বাস, ট্রাকসহ সব ধরনের যান চলাচল বন্ধ থাকে অন্তত ২ ঘণ্টা। ছবি: সংগৃহীত

জামালপুরের সরিষাবাড়ীতে প্রধান সড়ক বন্ধ করে সমাবেশ করেছেন সংসদ সদস্য পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অধ্যক্ষ মো. আবদুর রশীদ।

গতকাল শনিবার বিকেলে সরিষাবাড়ী পৌরসভার সামনের ঢাকা-দিগপাইত-সরিষাবাড়ী-ভুয়াপুর সড়কে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশটির কারণে ৩ দিকের সড়কে প্রায় ২ ঘণ্টা ট্রাক ও বাসসহ সবধরনের যান চলাচল বন্ধ থাকে। এতে চরম দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন অধ্যক্ষ মো. আবদুর রশীদ। ছবি: সংগৃহীত

সরেজমিনে দেখা যায়, তেজগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মো. আবদুর রশীদের পক্ষে শনিবার বিকেল ৪টার দিকে সরিষাবাড়ী রেলওয়ে স্টেশন এলাকা থেকে নির্বাচনী গণমিছিল শুরু হয়। এ উপলক্ষে দুপুর থেকেই ট্রাক ও বাসযোগে কর্মী-সমর্থকদের জমায়েত করা হয় বিভিন্ন এলাকা থেকে।

পরবর্তীতে ঢাকা-দিগপাইত-সরিষাবাড়ী-ভুয়াপুর-ঢাকা মহাসড়কের ওপর সমাবেশ অনুষ্ঠিত হয়। মঞ্চ তৈরি করা হয় সরিষাবাড়ী পৌরসভার নির্মাণাধীন প্রধান গেটের সামনে।

সমাবেশটি শেষ হয় মাগরিবের আজানের আগ মুহূর্তে।

সমাবেশের ব্যানারের একাংশে বিএনপি-জামায়াতের নৈরাজ্য ও নাশকতার বিরুদ্ধে প্রতিবাদের কথা লেখা থাকলেও এতে জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে অধ্যক্ষ আবদুর রশীদের মনোনয়নের দাবিই গুরুত্ব পেয়েছে।

সমাবেশের পাশেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স রোড, জেলার সর্ববৃহৎ আরামনগর বাজার রোড ও উপজেলা পরিষদ রোড। অথচ, সমাবেশের জন্য দখলে রাখায় প্রায় ২ ঘণ্টা সড়কটিতে কোনো যান চলাচল করতে পারেনি। এতে হাসপাতালের উদ্দেশ্যে আসা রোগীসহ সাধারণ মানুষদের চরম দুর্ভোগে পড়তে হয়।

দিগপাইত থেকে আসা রফিকুল ইসলাম অভিযোগ করেন, 'কেনাকাটার জন্য আরামনগর বাজারে যাচ্ছিলাম। পৌরসভা মোড়ে রাস্তার ওপর সমাবেশ চলায় বিকল্প রাস্তা দিয়ে ঘুরে যেতে হয়েছে।'

সিএনজিচালিত অটোরিকশা চালক ওয়াজেদ আলী বলেন, 'পিংনা থেকে রোগী নিয়ে জামালপুর যাচ্ছিলাম। সমাবেশের জন্য আর যেতে পারিনি। পরে তাদের বিজেএমসি মসজিদে সামনে নামিয়ে দিয়েছি।'

আঞ্জুয়ারা বেগম নামে এক নারী জানান, ওষুধ কেনার জন্য আরামনগর বাজার হয়ে হাসপাতাল রোডে যাচ্ছিলেন তিনি। সমাবেশের জন্য অন্য রাস্তা দিয়ে আধাঘণ্টা হেঁটে যেতে হয়েছে তাকে।

সমাবেশটি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজনের কথা ব্যানারে উল্লেখ করা হলেও সেখানে একক ব্যক্তির মনোনয়ন দাবি তোলা নিয়ে দলের মধ্যে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন অধ্যক্ষ মো. আবদুর রশীদ। পৌর আওয়ামী লীগের সভাপতি উপাধ্যক্ষ মিজানুর রহমানের সঞ্চালনায় সমাবেশে প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ হারুন অর রশিদ।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ মহব্বত কবীর মুঠোফোনে দ্য ডেইলি স্টারকে বলেন, 'রাস্তা দিয়ে মিছিল করে পৌরসভার সামনে একটি সভা করার বিষয়ে অবহিত ছিলাম। কিন্তু প্রধান সড়ক দখল করে সমাবেশের বিষয়টি জানি না।'

অভিযোগ প্রসঙ্গে অধ্যক্ষ মো. আবদুর রশীদ বলেন, 'অনেক বিশাল সমাবেশ হয়েছে। এ সময় রাস্তা ব্লক ছিল, এ জন্য জনগণের দুর্ভোগ হয়েছে। এতে আমি নিজেও কষ্ট পেয়েছি। এ জন্য বক্তব্য সংক্ষিপ্ত করা হয়েছে।'

Comments