রোডমার্চগামী ‘বিএনপির মাইক্রোবাসে’ আগুন, অভিযোগ আ. লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে

আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে নাটোর-বগুড়া মহাসড়কের ডালসড়ক এলাকায় মাইক্রোবাসে আগুন দেওয়ার এই ঘটনা ঘটে।
নাটোর-বগুড়া মহাসড়কের ডালসড়ক এলাকায় জ্বলন্ত মাইক্রোবাস। ছবি: সংগৃহীত

নাটোর থেকে বগুড়ার 'তারুণ্যের রোডমার্চ'-এ যোগ দিতে যাওয়ার সময় আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে একটি মাইক্রোবাসে আগুন দেওয়ার অভিযোগ তুলেছে বিএনপি।

নাটোর জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চুর ভাষ্য, নাটোরের দিঘাপতিয়া ও ডালসড়ক এলাকায় আওয়ামী লীগ নেতা রাশিদুল ইসলাম কোয়েলর নেতৃত্বে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা ও মাইক্রোবাসে আগুন দেওয়ার এই ঘটনা ঘটেছে। এতে বাগাতিপাড়া উপজেলা ছাত্রদলের ১২ নেতাকর্মী আহত হয়েছেন।

আহতরা হলেন, বাগাতিপাড়া উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সোহেল রানা, ছাত্রদল নেতা সম্রাট, মানিক, লিটন, মুন্না, আরজু, রায়হান, শিমুল, মেহেদি, ইমন এবং স্বপন।

আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে নাটোর-বগুড়া মহাসড়কের ডালসড়ক এলাকায় মাইক্রোবাসে আগুন দেওয়ার এই ঘটনা ঘটে। পরে পুলিশ ও ফায়ার ব্রিগেডের একটি দল ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে পুলিশ ও স্থানীয়রা জানান, নাটোর থেকে একটি মাইক্রোবাস বগুড়া অভিমুখে যাচ্ছিল। এ সময় একদল দুর্বৃত্ত মাইক্রোবাসটির পথ রোধ করে দাঁড়ায় ও আগুন ধরিয়ে দেয়। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

গাড়িতে আগুন দেওয়ার অভিযোগ অস্বীকার করেন আওয়ামী লীগ নেতা রাশিদুল ইসলাম কোয়েল। যদিও তাকে একটি ছবিতে গাড়ি তল্লাশি করতে দেখা গেছে। এ প্রসঙ্গে কোয়েলের বক্তব্য, 'বিএনপির প্রোগ্রামে কোনো নেতাকর্মী নাটোর থেকে যাচ্ছে কিনা সেটা তল্লাশি করা হচ্ছিল। তবে অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি।'

এ বিষয়ে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বলেন, 'নাটোরে বিএনপি এবং আওয়ামী লীগের কোন কর্মসূচি ছিল না। গাড়িতে নিজেরাই আগুন দিয়ে এখন বিএনপি আওয়ামী লীগের বিরুদ্ধে অভিযোগ করছে।'

এদিকে মাইক্রোবাসে আগুন দেওয়ার বিষয়ে নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম আহমেদ বলেন, 'আগুনে পোড়া মাইক্রোবাসের যাত্রীরা কনে দেখতে যাচ্ছিলেন। তবে কারা আগুন দিয়েছে, গাড়িটা কাদের ছিল তা জানার জন্য কোনো প্রত্যক্ষদর্শী পাওয়া যায়নি।'

তাহলে মাইক্রোবাসের যাত্রীরা যে কনে দেখতে যাচ্ছিলেন, সেটা কীভাবে বুঝলেন—জানতে চাইলে ওসি বলেন, 'সাংবাদিকরা এমন কথা বলছে।'

সরকার পতনের এক দফা দাবিতে বিএনপির তিন অঙ্গসংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের রাজশাহী বিভাগে এই 'তারুণ্যের রোডমার্চ' কর্মসূচি শুরু হয়েছে।

আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে বগুড়া শহরতলির এরুলিয়া বাজারে সমাবেশের মাধ্যমে এই কর্মসূচি শুরু হয়।

বগুড়া থেকে রাজশাহী পর্যন্ত এই রোডমার্চ কর্মসূচি হবে।

Comments