ছিনতাই মামলায় পৌর ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদক গ্রেপ্তারের পর কমিটি বিলুপ্ত ঘোষণা

ছাত্রলীগের এই দুই নেতার বিরুদ্ধে এর আগেও ছিনতাই, চাঁদাবাজি ও মাদকের অভিযোগে একাধিক মামলা হয়েছে বলে সোনারগাঁ থানা পুলিশের একটি সূত্র জানায়।
নারায়ণগঞ্জে সোনারগাঁয়ে ‘র‍্যাব পরিচয়ে’ ছিনতাইয়ের অভিযোগে সোনারগাঁ পৌরসভা ছাত্রলীগের সভাপতি মাহবুবুর রহমান রবিন ও সাধারণ সম্পাদক শাহরিয়ার হাসান খাঁন ওরফে সাজুকে গ্রেপ্তারের পর সোনারগাঁও পৌরসভা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষনা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জে সোনারগাঁয়ে 'র‍্যাব পরিচয়ে' ছিনতাইয়ের অভিযোগে সোনারগাঁ পৌরসভা ছাত্রলীগের সভাপতি মাহবুবুর রহমান রবিন ও সাধারণ সম্পাদক শাহরিয়ার হাসান খাঁন ওরফে সাজুকে গ্রেপ্তারের পর সোনারগাঁও পৌরসভা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সোমবার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

এর আগে, সোমবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগ এক বিজ্ঞপ্তিতে জানায়, বছরখানেক আগেই সংগঠন বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে ওই দুজনকে অব্যাহতি দেওয়া হয়েছিল।

এতে বলা হয়, ২০১৯ সালের ১৮ জানুয়ারি সাধারণ সম্পাদক শাহরিয়ার হাসান খাঁন ওরফে সাজুকে এবং ২০২১ সালের ১১ জুলাই সভাপতি মাহবুবুর রহমান রবিনকে অব্যাহতি দেওয়া হয়েছিল।

তবে কয়েকদিন আগে পর্যন্ত সাধারণ সম্পাদক ও সভাপতি পদবী ব্যবহার করে বিভিন্ন রাজনৈতিক ব্যানার ও পোস্টার ছাপিয়েছেন এমনকি রাজনৈতিক কর্মসূচিতেও অংশ নিয়েছেন শাহরিয়ার হাসান খান সাজু ও মাহবুবুর রহমান রবিন।

সোনারগাঁ পৌরসভা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়েছিল ২০১৪ সালে। কমিটিতে মাহবুবুর রহমান রবিনকে সভাপতি ও শাহরিয়ার হাসান খাঁন ওরফে সাজুকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

ছাত্রলীগের এই দুই নেতার বিরুদ্ধে এর আগেও ছিনতাই, চাঁদাবাজি ও মাদকের অভিযোগে একাধিক মামলা হয়েছে বলে সোনারগাঁ থানা পুলিশের একটি সূত্র জানায়।

গত রোববার সোনারগায়ের রয়েল রিসোর্টের সামনে থেকে ছাত্রলীগের এই ২ নেতাকে আটক করে পুলিশ। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি গাড়ি থেকে ২৮৩টি মোবাইল ফোন ছিনতাইয়ের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

সোমবার দুপুরে আদালতে তাদের ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত রবিন ও সাজুকে ১ দিনে রিমান্ডে পাঠিয়েছেন।

Comments

The Daily Star  | English

Kaus Mia: a role model in a nation where tax noncompliance is rife

The late successful businessman had been one of the highest taxpayers in Bangladesh since 2010-11

1h ago