রাজনীতি

হরতালে ফাঁকা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

হাইওয়ে পুলিশ জানিয়েছে, স্বাভাবিক দিনের তুলনায় এ মহাসড়কে আজ মাত্র ২০ শতাংশ গাড়ি চলাচল করছে।
কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোডে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আজ দুপুরে দূরপাল্লার যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক চলতে দেখা যায়নি। ছবি: সংগৃহীত

বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন নেই বললেই চলে। ফাঁকা এ মহাসড়কে চলছে না কোনো যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক।

আজ রোববার কুমিল্লার দাউদকান্দিতে মহাসড়কে কিছু ব্যক্তিগত গাড়ি ও মাইক্রোবাসকে স্বল্প দূরত্বের যাত্রী পরিবহন করতে দেখা গেছে। 

জানতে চাইলে দাউদকান্দি হাইওয়ে পুলিশের উপপরিদর্শক মো. মহসিন দ্য ডেইলি স্টারকে জানান, 'হাইওয়েতে হরতালের প্রতিবন্ধকতা নেই। তবে স্বাভাবিক দিনের তুলনায় গাড়ি অনেক কম। মাত্র ২০ শতাংশ গাড়ি চলাচল করছে।' 

হরতালের সমর্থনে মহাসড়কে কোনো প্রতিবন্ধকতা না থাকলেও, গতকাল রাতে মহাসড়কের মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার দড়ি বাউসিয়া এলাকায় একটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

 

মুন্সিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল আহসান এ তথ্য নিশ্চিত করে ডেইলি স্টারকে বলেন, 'আমরা খবর পেয়ে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিয়েছি।'

এদিকে কুমিল্লা শহরের কান্দিরপাড়ে সকালে বিএনপি নেতাকর্মীরা জড়ো হওয়ার চেষ্টা করে। চকবাজার থেকে বিএনপি একটি মিছিল নিয়ে কান্দিরপাড় যাওয়ার চেষ্টা করে।

এ সময় পুলিশ কয়েক রাউন্ড টিয়ার শেল ও ফাকা ছুড়ে বিএনপির মিছিলকে ছত্রভঙ্গ করে দেয়। 

কুমিল্লা শহরে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। দুপুরের দিকে আওয়ামী লীগের নেতাকর্মীরা শহরের কান্দিরপাড়ে জড়ো হয়। 

কুমিল্লা রেলওয়ে স্টেশনে সময়সূচি অনুযায়ী সব ট্রেন চলাচল করছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। 

জানতে চাইলে কুমিল্লার পুলিশ সুপার আব্দুল মান্নান ডেইলি স্টারকে জানান, অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত আছে পুলিশ।

Comments