রাজনীতি

বগুড়ায় ট্রাকে ও বরিশালে কাভার্ডভ্যানে আগুন

ট্রাকটি দিঘলকান্দি এলাকায় পৌঁছালে মোটরসাইকেলে থাকা ৫-৬ জন দুর্বৃত্ত ট্রাকে পাথর ছুড়তে থাকে।
বগুড়ায় ট্রাকে আগুন। ছবি: সংগৃহীত

বগুড়া থেকে ঢাকাগামী একটি পণ্যবোঝাই ট্রাকে এবং বরিশালের গৌরনদীর বাটাজোরে একটি কাভার্ডভ্যানে বুধবার রাতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

রাত ৯টার দিকে বগুড়া সদর উপজেলার বগুড়া-ঢাকা মহাসড়কের দিঘলকান্দি এলাকায় ট্রাকে আগুন দেওয়ার ঘটনা ঘটে বলে পুলিশ জানায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রংপুর থেকে প্লাস্টিকের স্ক্র্যাপ নিয়ে একটি ট্রাক ঢাকার দিকে যাচ্ছিল। ট্রাকটি দিঘলকান্দি এলাকায় পৌঁছালে মোটরসাইকেলে থাকা ৫-৬ জন দুর্বৃত্ত ট্রাকে পাথর ছুড়তে থাকে। একপর্যায়ে চালক ট্রাক থামিয়ে তা থেকে নেমে যান। কিছুক্ষণের মধ্যেই পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। আগুনে ট্রাকটি সম্পূর্ণ পুড়ে গেছে।

বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার মো. আব্দুল হালিম ডেইলি স্টারকে বলেন, 'আমরা এখানে দ্রুতই এসেছিলাম। কিন্তু পানি সংকটের কারণে আগুন নেভাতে রাত ১১টা পর্যন্ত সময় লাগে।'

ট্রাকগুলোতে প্লাস্টিক ও লোহার স্ক্র্যাপ ছিল বলে জানান তিনি।

এদিকে, বুধবার রাত ১১টা ২৮ মিনিটের দিকে বরিশালের গৌরনদীর বাটাজোরে কাভার্ডভ্যানে আগুন দেওয়ার ঘটনা ঘটে বলে জানান ফায়ার সার্ভিস মিডিয়া সেলের অফিসার তালহা বিন জসিম।

গৌরনদী ফায়ার স্টেশনের ২টি ইউনিট আগুন নেভানোর কাজ করছে বলে জানান তিনি।

এর আগে বুধবার সন্ধ্যা ৬টার দিকে গাজীপুরের শ্রীপুরে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রঙ্গিলাবাজার এলাকায় এ ঘটনা ঘটে।
শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম দ্য ডেইলি স্টারকে বলেন, 'কে বা কারা আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে গেছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।'  

Comments