হাইকোর্টে মির্জা ফখরুলের জামিন শুনানি ৩ জানুয়ারি

গত ১৪ ডিসেম্বর সংশ্লিষ্ট বেঞ্চ মির্জা ফখরুলের জামিন আবেদনের রুল শুনানির সময় নির্ধারণের জন্য হাইকোর্ট আজকের দিন ধার্য করেছিলেন।
মির্জা ফখরুলের জামিন আবেদন
মির্জা ফখরুল ইসলাম আলমগীর। স্টার ফাইল ফটো

প্রধান বিচারপতির বাসভবন ভাঙচুরের মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদনের রুল শুনানির সময় নির্ধারণ করেছেন হাইকোর্ট।

আগামী ৩ জানুয়ারি তার জামিন শুনানি অনুষ্ঠিত হবে। আজ রোববার সকালে বিচারপতি মোহাম্মদ সেলিম ও বিচারপতি শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ জামিন শুনানির সময় নির্ধারণ করেন।

এর আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন আবেদনের রুল শুনানি জরুরিভিত্তিতে করতে জয়নুল আবেদীনের নেতৃত্বাধীন আইনজীবীরা আবেদন করেছিলেন।

গত ১৪ ডিসেম্বর সংশ্লিষ্ট বেঞ্চ মির্জা ফখরুলের জামিন আবেদনের রুল শুনানির সময় নির্ধারণের জন্য হাইকোর্ট আজকের দিন ধার্য করেছিলেন।

গত ৭ ডিসেম্বর মির্জা ফখরুলের জামিন নামঞ্জুর করে, কেন তাকে জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে সাত দিনের মধ্যে ব্যাখ্যা দিতে রুল জারি করেন হাইকোর্ট।

গত ৩ ডিসেম্বর মির্জা ফখরুল তার আইনজীবীদের মাধ্যমে হাইকোর্টে জামিন আবেদন করে বলেন, তিনি কোনোভাবেই প্রধান বিচারপতির বাসভবন ভাঙচুরের ঘটনার সঙ্গে জড়িত নন। তিনি একজন বয়স্ক ব্যক্তি এবং হৃদরোগসহ বিভিন্ন রোগে ভুগছেন।

রমনা থানায় দায়ের করা মামলায় গত ২৯ অক্টোবর মির্জা ফখরুল কারাগারে পাঠানো হয়। গত ২২ নভেম্বর ঢাকার বিশেষ জজ আদালত তার জামিন আবেদন নাকচ করেছিলেন। বিএনপির জ্যেষ্ঠ এই নেতা ৪৩ দিন ধরে কারাগারে আছেন।

Comments