রাজনীতি

‘গণতন্ত্র প্রতিষ্ঠা ও জনজীবনের সংকট দূর করতে আন্দোলন অব্যাহত থাকবে’

এক মতবিনিময় সভায় তারা এ উদ্বেগ জানান।
বাম জোট
ছবি: সংগৃহীত

বাম গণতান্ত্রিক জোট ও ফ্যাসিবাদ বিরোধী বাম মোর্চার নেতারা বলেছেন, গণদাবি ও জনমত উপেক্ষা করে ৭ জানুয়ারি প্রহসনের ভোট সংগঠিত করায় ও জনগণের রায়বিহীন সরকার কর্তৃত্ব নেওয়ায় তারা গভীরভাবে উদ্বিগ্ন।

আজ বুধবার সকাল সাড়ে ১১টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কার্যালয়ে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সের সভাপতিত্বে এক মতবিনিময় সভায় তারা এ উদ্বেগ জানান।

নেতারা বলেন, 'এতে করে জনজীবনের সংকট দূর হবে না। রাজনৈতিক-অর্থনৈতিকসহ অন্যান্য সংকট আরও তীব্রতর হবে।'

এ অবস্থার অবসানে ভোটাধিকার, গণতন্ত্র ও জনজীবনের সংকট দূর করতে আন্দোলন অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করা হয় মতবিনিময় সভায়।

সভায় 'নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিসহ গ্যাস-বিদ্যুৎ-পানির মূল্যবৃদ্ধির পাঁয়তারার' খবরে গভীর উদ্বেগ প্রকাশ করে জনগণকে নিজের স্বার্থে সচেতন ও সংগঠিত হয়ে এসব গণবিরোধী কার্যক্রম ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর আহ্বান জানানো হয়। একইসঙ্গে দমন-পীড়ন-নিপীড়ন বন্ধ, গ্রেপ্তার রাজবন্দির মুক্তির দাবি জানানো হয়।

সভায় জনগণের গণতান্ত্রিক অধিকার রক্ষায় ও জনজীবনের সংকট দূর করতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ সংগ্রামে শামিল হয়ে গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানানো হয়।

এ সময় বাম জোটের নেতা মোহাম্মদ শাহ আলম, ফ্যাসিবাদ বিরোধী বাম মোর্চার সমন্বয়ক জাফর হোসেন, ফ্যাসিবাদ বিরোধী বাম মোর্চার নেতা শুভ্রাংশু চক্রবর্তী, বাম জোটের নেতা বজলুর রশিদ ফিরোজ, সীমা দত্ত, মিহির ঘোষ, শহিদুল ইসলাম সবুজ তৈমুর খান আপু, আব্দুল আলী, মাসুদ রেজা, ফ্যাসিবাদ বিরোধী বাম মোর্চার নেতা নাসির উদ্দিন নাসু, মাসুদ খান, বেলাল চৌধুরী, মহিনউদ্দিন চৌধুরী লিটন, শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

সভায় আগামীতে এ ধরনের মতবিনিময় সভা অব্যাহত রাখা, বিভিন্ন ইস্যুতে যুগপৎ আন্দোলন এবং শাসকগোষ্ঠীর বিপরীতে অন্যান্য শক্তিকে সমবেত করে নীতিনিষ্ঠ বাম গণতান্ত্রিক বিকল্প শক্তি সমাবেশ ও আন্দোলন গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করা হয়।

Comments