বিএনপির নেতৃত্বে সাম্প্রদায়িকতার ডালপালা বিস্তার করেছে: কাদের

‘যে বাংলাদেশ ১৬ ডিসেম্বর বিজয়ী হয়েছে, সেই বাংলাদেশের উন্নয়ন-সমৃদ্ধি আজকে সারা বিশ্বের বিস্ময়।’
বিএনপির নেতৃত্বে সাম্প্রদায়িকতার ডালপালা বিস্তার করেছে: কাদের
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের | ছবি: টেলিভিশন থেকে নেওয়া

বিএনপির নেতৃত্বে সাম্প্রদায়িকতার ডালপালা বিস্তার করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ বুধবার রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের পর গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, 'আজকে আমাদের একমাত্র বাধা হচ্ছে সাম্প্রদায়িকতা। সাম্প্রদায়িকতার যে বিষবৃক্ষ বিএনপির নেতৃত্বে ডালপালা বিস্তার করেছে, এই বিষবৃক্ষকে সমূলে উৎপাটিত করব আমরা প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে। আজকের দিনে এটাই আমাদের অঙ্গীকার।'

তিনি বলেন, 'একুশে ফেব্রুয়ারি হচ্ছে স্বাধীন বাংলাদেশের ভিত্তি। বঙ্গবন্ধুর নেতৃত্বে একুশে ফেব্রুয়ারি ভাষা আন্দোলনের মধ্য দিয়ে বাংলাদেশের যে ভিত্তি স্থাপিত হয়েছিল, পরবর্তীকালে স্বাধিকার সংগ্রামের বিভিন্ন মাইল ফলক অতিক্রম করে একাত্তরে সদর্থক জাতীয়তাবাদের ঘোষণা আসে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চ ভাষণের মধ্য দিয়ে।

'আমরা প্রথমে ভাষা যোদ্ধা এবং অতঃপর একাত্তরে এসে আমরা মুক্তিযোদ্ধা। কাজেই একুশে ফেব্রুয়ারি হচ্ছে বাঙালির বিশ্বাসের বাতিঘর। যতদিন বাংলাদেশ থাকবে, সবুজের পটভূমিতে লাল সূর্যের পতাকা উড়বে, ততদিন আমাদের চেতনায় চির ভাস্বর হয়ে থাকবে একুশে ফেব্রুয়ারি,' বলেন তিনি।

আওয়ামী লীগ সভাপতি আরও বলেন, 'যে বাংলাদেশ ১৬ ডিসেম্বর বিজয়ী হয়েছে, সেই বাংলাদেশের উন্নয়ন-সমৃদ্ধি আজকে সারা বিশ্বের বিস্ময়।'

Comments