স্বাধীনতা দিবস উপলক্ষে ৩ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিএনপির স্বাধীনতা দিবস উদযাপন কমিটির আহ্বায়ক মেজর হাফিজ উদ্দিন আহমেদ (অব.)। ছবি: সংগৃহীত

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গুলশানে দলীয় চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপন কমিটির সভার পর এক সংবাদ ব্রিফিংয়ে কমিটির আহ্বায়ক মেজর হাফিজ উদ্দিন আহমেদ (অব.) এ কথা জানান।

কর্মসূচিগুলো হচ্ছে, ২৬ মার্চ ভোরে দলের কেন্দ্রীয় কার্যালয়সহ সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় সাভার জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশে যাত্রা এবং সেখানে পুষ্পমাল্য অর্পণ, সাভার থেকে ঢাকায় ফিরে শেরেবাংলা নগরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ।

এ ছাড়া, ২৫ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মুক্তিযোদ্ধা সমাবেশ এবং ২৭ মার্চ সকাল ১১টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা।

সারাদেশে জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়নে পর্যায়ের সব কমিটি এবং দলের অঙ্গসংগঠনগুলোকে স্বাধীনতা দিবসের কর্মসূচি পালনের আহ্বান জানানো হয়েছে।

দিবসটি উপলক্ষে পোস্টার প্রকাশ ও জাতীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করবে বিএনপি।

সংবাদ সম্মেলনে স্বাধীনতা দিবস উদযাপন কমিটির সদস্য সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, রুহুল ‍কুদ্দুস তালুকদার দুলু, বিলকিস জাহান শিরিন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, অধ্যক্ষ সেলিম ‍ভূঁইয়া, সাখাওয়াত হাসান জীবন, মুক্তিযোদ্ধা দলের জয়নাল আবদীন, সৈয়দ ইশতিয়াক আজিজ উলফাত, সাদেক খান, ঢাকা মহানগর বিএনপির ডোমার, ইশরাক হোসেন, তানভীর আহমেদ, যুবদলের রুহুল আমিন আকিল, স্বেচ্ছাসেবক দলের কামরুজ্জামান বিপ্লব, মৎস্যজীবী দলের আবদুর রহিম, মহিলা দলের সুলতানা আহমেদ, তাঁতী দলের আবদুল কালাম আজাদ, মজিবুর রহমান, জাসাসের লিয়াকত আলী, জাকির হোসেন জাকির, ছাত্রদলের রাবিকুল ইসলাম রাকিব ও নাছির উদ্দীন নাছির উপস্থিত ছিলেন।

Comments