রাজনীতি

বিএনপি চেয়ারপারসন দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন: ফখরুল

আজকে আমরা এখানে উনার সাথে দেখা করেছি। এটি পুরোপুরি সৌজন্যমূলক একটি সাক্ষাত ছিল। এখানে আমরা কোনো রাজনৈতিক আলোচনা করিনি।
বিএনপি চেয়ারপারসন দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন: ফখরুল
আজ বৃহস্পতিবার দিবাগত রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে গুলশানে বক্তব্য রাখছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর | ছবি: ফুটেজ থেকে নেওয়া

ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন দলটির জ্যেষ্ঠ নয়জন নেতা।

আজ বৃহস্পতিবার দিবাগত রাত ৮টার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে আটজন নেতা রাজধানীর গুলশানের বাসা ফিরোজায় খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান।

তারা হলেন—জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান এবং ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ও হাফিজ উদ্দিন আহমেদ।

পরে লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান অবসরপ্রাপ্ত কর্নেল অলি আহমেদও বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

প্রায় ঘণ্টাব্যাপী ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে বিএনপি চেয়ারপারসনের মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত গণমাধ্যমকর্মীদের জানান, বিএনপি চেয়ারপারসন দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি বলেন, 'উনি (বেগম খালেদা জিয়া) অসুস্থ, বন্দি অবস্থায় আছেন। আজকে আমরা এখানে উনার সাথে দেখা করেছি। এটি পুরোপুরি সৌজন্যমূলক একটি সাক্ষাত ছিল। এখানে আমরা কোনো রাজনৈতিক আলোচনা করিনি।

'তবে তিনি একজন রাজনৈতিক ব্যক্তিত্ব, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী ও বিএনপির চেয়ারপারসন। তিনি তিনবার প্রধানমন্ত্রী ছিলেন। এখনো তিনি রাজনৈতিক কারণেই বন্দি হয়ে আছেন,' বলেন তিনি।

এ সময় তিনি দলের পক্ষ থেকে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসা নেওয়ার অনুমতি দিতে সরকারের প্রতি আহ্বান জানান।

গণমাধ্যমকর্মীদের উদ্দেশে ফখরুল আরও বলেন, 'দেশনেত্রী বেগম খালেদা জিয়া আপনাদের মাধ্যমে সারা জাতিকে শুভেচ্ছা জানিয়েছেন, ঈদ মোবারক জানিয়েছেন। একইসঙ্গে তিনি দোয়া চেয়েছেন; তিনি যেন সুস্থ হয়ে ওঠেন, ভালো থাকেন।

'তিনি এটাও বলেছেন, তিনি জনগণের কল্যাণের জন্য রাজনীতি করেছেন, রাষ্ট্রের কল্যাণের জন্য তিনি রাজনীতি করেছেন...রাজনীতি করছেন। এখন যে তিনি অসুস্থ অবস্থায়, বন্দি অবস্থায় বলা যেতে পারে, সেটাও রাজনীতির জন্য,' যোগ করেন বিএনপি মহাসচিব।

Comments

The Daily Star  | English

Activists occupy Columbia building as US campus protests flare

Demonstrators at Columbia University barricaded themselves inside a campus building early Tuesday, escalating a standoff with school officials as pro-Palestinian protests upend campuses across the United States

59m ago