শেখ হাসিনার ছবি প্রচার করলে ওই টেলিভিশন, পত্রিকা জ্বালিয়ে দেওয়া হবে: দুলু

‘ছাত্র-জনতা হত্যার দায়ে শেখ হাসিনা ও তার সহযোগীদের বিচারের’ দাবিতে নাটোর জেলা বিএনপি আয়োজিত অবস্থান কর্মসূচিতে এ কথা বলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা।
অবস্থান কর্মসূচিতে বক্তব্য দিচ্ছেন দুলু। ছবি: ভিডিও থেকে নেওয়া।

ছাত্র-জনতা হত্যার দায়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত থেকে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করার দাবি জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রুহুল কুদ্দুস তালুকদার দুলু।  

দুলু বলেছেন, 'তারেক রহমানের ছবি, তারেক রহমানের বক্তব্য টেলিভিশনে দেখানো যাবে না, পেপারে ওঠে না। আমরা বলে দিতে চাই যে সমস্ত টেলিভিশন, যে সমস্ত চ্যানেল, যে সমস্ত পত্রিকা এই খুনি, যুদ্ধাপরাধী ছাত্রসমাজকে যে খুন করেছে, এই খুনির ছবি যদি প্রচার করে, ওই টেলিভিশন ওই পত্রিকা আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হবে।'

গতকাল বৃহস্পতিবার নাটোরের আলাইপুরে 'ছাত্র-জনতা হত্যার দায়ে শেখ হাসিনা ও তার সহযোগীদের বিচারের' দাবিতে জেলা বিএনপি আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন সাবেক এই উপমন্ত্রী।

বক্তব্যে শেখ হাসিনাকে 'যুদ্ধাপরাধী ও খুনি' বলে অভিহিত করেন দুলু। তাকে ফিরিয়ে আনার উদ্যোগ নিতে অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বান জানান তিনি। বলেন, ভারতে কোনো বাংলাদেশি অপরাধী ধরা পড়লে তাকে বাংলাদেশে ফেরত পাঠানো হয়। শেখ হাসিনা ও তার নেতাকর্মীদের যারা ছাত্র হত্যার সঙ্গে জড়িত তাদের দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নিতে হবে।

এর পাশাপাশি বাংলাদেশে আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধের দাবি জানিয়ে দুলু আরও বলেন, গণহত্যার জন্য যদি জামায়াতকে নিষিদ্ধ করা হয়, তাহলে হাজার হাজার ছাত্র-জনতাকে নৃশংসভাবে হত্যা করার জন্য কেন আওয়ামী লীগকে নিষিদ্ধ করা হবে না?

শেখ হাসিনা পাল্টা অভ্যুত্থানের 'ষড়যন্ত্র' চালিয়ে যাচ্ছেন অভিযোগ করে বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, 'কিন্তু এই ছাত্রসমাজ, এদেশের জনগণ আবার প্রতিরোধ গড়ে তুলবে। তাদের আর ক্ষমতায় আসার সুযোগ নেই।

এছাড়া বিদ্যমান পরিস্থিতিতে নাটোরকে সন্ত্রাসমুক্ত করতে যা যা করা দরকার, তাই করা হবে বলেও মন্তব্য করেন তিনি।

অবস্থান কর্মসূচিতে অন্যদের ভেতর বক্তব্য দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক কাজী গোলাম মোর্শেদ, জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ, যুগ্ম আহ্বায়ক ফরহাদ আলী দেওয়ান শাহিন, কাজী শাহ আলম প্রমুখ।

Comments