নাহিদ-আসিফ-বাকেরের সঙ্গে নুর-পরওয়ারের কী কথা হয়েছে জানা দরকার: হারুন

‘পাশাপাশি সেফটি-সিকিউরিটির জন্য তাদের আমরা রেখেছি’
হারুন অর রশীদ | ছবি: টেলিভিশন থেকে নেওয়া

রাজধানীর গণস্বাস্থ্য নগর হাসপাতাল থেকে তুলে নেওয়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের তিন সমন্বয়ককে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা শাখার প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি আরও জানান, তাদের নিরাপত্তা নিশ্চিত করতেই ডিবি তিনজনকে হেফাজতে নিয়েছে।

আজ শনিবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

হারুন বলেন, 'বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রধান সমন্বয়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাহিদ ইসলাম, আসিফ মাহমুদ ও আবু বাকের মজুমদারকে আমরা গতকাল রাতে এনেছি। বিভিন্ন জায়গায়, ফেসবুকে তারা নিরাপত্তাহীনতার কথা বলছিলেন। তাদের একজনের বাবাও নিরাপত্তাহীনতার কথা বিভিন্ন জায়গায় প্রকাশ করছিলেন।

'আমরা মনে করি, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হিসেবে এটাও আমাদের দায়িত্ব—কেউ যদি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বা অন্য কোথাও নিরাপত্তাহীনতার কথা বলে, তাকে সেফটি-সিকিউরিটি দেওয়া। আমরা তাদের সেফটি-সিকিউরিটি দিচ্ছি,' বলেন তিনি।

তিনি বলেন, 'নুরু (ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর) এবং আরও কিছু নেতাদের আমরা রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করেছি। তারা এ কথা আমাদের বলেছেন, নাহিদের সঙ্গে এবং বিভিন্ন সমন্বয়কের সঙ্গে তাদের কথা হয়েছে। তাদের কী কথা হয়েছে, এটাও আমাদের জানা দরকার।

'কোটা সংস্কার আন্দোলনের নেতাদের সঙ্গে অন্যান্য নেতাদের, বিশেষত (জামায়াতের সেক্রেটারি জেনারেল মিয়া) গোলাম পরওয়ার, নুরুর কী কথা হয়েছে সেটা জানার জন্য আমরা জিজ্ঞাসাবাদ করব। পাশাপাশি সেফটি-সিকিউরিটির জন্য তাদের আমরা রেখেছি,' যোগ করেন তিনি।

Comments