খুলনায় জেলা আ. লীগ কার্যালয়ে আগুন, শহরের গুরুত্বপূর্ণ মোড় আন্দোলনকারীদের দখলে

জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পৌঁছালে আন্দোলনকারীরা সেখানে কোনো বাধার মুখে পরেননি।
খুলনায় জেলা ও মহানগর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় পুড়িয়ে দিয়েছেন আন্দোলনকারীরা। ছবি: স্টার

খুলনায় জেলা ও মহানগর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় পুড়িয়ে দিয়েছেন আন্দোলনকারীরা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে একদফা দাবিতে অসহযোগ আন্দোলনকারীরা এই আগুন দেয়।

আজ রোববার সকাল সাড়ে ১১টার দিকে জেলার শঙ্খমার্কেট এলাকায় ক্ষমতাসীন দলের জেলা কার্যালয়টিতে আগুন দেওয়ার ঘটনা ঘটে। দুপুর সোয়া ১২টার সময় এই প্রতিবেদন রেখা পর্যন্ত সেখানে আগুন জ্বলছিল।

জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে আন্দোলনকারী পৌঁছালে তারা সেখানে কোনো বাধার মুখে পরেননি। আওয়ামী লীগের অল্প কয়েকজন নেতাকর্মী সেখানে থাকলেও আন্দোলনকারীদের ধাওয়ায় তারা চলে যান।

সকাল থেকেই খুলনার শিববাড়ি মোড়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা। এ সময় বিভিন্ন শ্রেণি-পেশার অনেককে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানাতে দেখা গেছে।

তবে কোথাও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি চোখে পড়েনি।

শিববাড়িসহ নগরের নতুন রাস্তা মোড়, বয়রা বাজার, নিউমার্কেট, কেডিএ অ্যাভিনিউসহ বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

শিববাড়ি মোড়ে সকল ১০টার পর পরই কয়েক হাজার শিক্ষার্থী জড়ো হয়ে মিছিল করেন। এ সময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগসহ বিভিন্ন দাবিতে স্লোগান দেন।

আজ সকাল থেকে দূরপাল্লার কোন বাস খুলনা থেকে ছেড়ে যায়নি। পথে গণপরিবহন ও মানুষের উপস্থিতি অনেক কম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তার মন্ত্রিসভার পদত্যাগের একদফা দাবি ঘোষণা করে আজ থেকে সারা দেশে অসহযোগ আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া সংগঠনটির সমন্বয়ক মো. নাহিদ ইসলাম গতকাল বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে এই ঘোষণা দেন।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আজ থেকেই রাজপথে অবস্থান নেওয়া এবং পুরো আগস্ট জুড়ে রাজপথে অবস্থান অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

 

Comments