রেলের ইঞ্জিনকে কর্ণফুলী এক্সপ্রেসের ধাক্কা, ৩ লোকোমাস্টার আহত

চট্টগ্রামের ফৌজদারহাট এলাকায় কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন ও একটি ট্রেনের ইঞ্জিনের সংঘর্ষে তিনজন আহত হয়েছেন।
ট্রেন
প্রতীকী ছবি। স্টার অনলাইন গ্রাফিক্স

চট্টগ্রামের ফৌজদারহাট এলাকায় কর্ণফুলী এক্সপ্রেস ট্রেন ও একটি ট্রেনের ইঞ্জিনের সংঘর্ষে তিনজন আহত হয়েছেন।

আহতরা হলেন মোহাম্মদ আলী, নজরুল ইসলাম ও সবুজ চৌধুরী। তারা সবাই রেলওয়ের লোকো মাস্টার।

রেলওয়ে চট্টগ্রামের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) সাইফুল ইসলাম বলেন, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ফৌজদারহাট কে এম হাইস্কুল এলাকায় দ্রুতগতির কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি একটি ইঞ্জিনকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। আহত তিন জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

সংঘর্ষের ঘটনায় কর্ণফুলী এক্সেপ্রেসের লোকোমোটিভ লাইনচ্যুত হয়েছে। চট্টগ্রামগামী ট্রেনটি সেখানে প্রায় চার ঘণ্টা আটকে ছিল।

প্রত্যক্ষদর্শীদের বরাতে ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইন-চার্জ মাসুদ রানা দ্য ডেইলি স্টারকে বলেন, খালি ইঞ্জিন ও কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি একই ট্র্যাকে চলছিল। পেছন থেকে কর্ণফুলী এক্সপ্রেস ওই ইঞ্জিনকে ধাক্কা দিয়েছে।

'আমরা এই দুর্ঘটনার কারণ তাৎক্ষণিকভাবে জানতে পারিনি। তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে,' যোগ করেন ডিআরএম সাইফুল ইসলাম।

রাত সাড়ে ১০টার দিকে কর্ণফুলী এক্সপ্রেস চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের উদ্দেশে ওই এলাকা ছেড়েছে বলে রেলওয়ের কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

ফৌজদারহাট স্টেশনের মাস্টার মোবারক হোসেন রাত ১১টার দিকে জানান, ডাবল লাইন হওয়াতে অন্য লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। ক্ষতিগ্রস্ত ট্র্যাকটি মেরামতের কাজ চলছে।

Comments