চট্টগ্রাম
চট্টগ্রাম

রোগীর স্বজনদের হামলায় আহত চিকিৎসক আইসিইউতে

চিকিৎসায় অবহেলার অভিযোগ এনে হাসপাতালের চিকিৎসক ও অন্যান্য কর্মীদের ওপর হামলা চালায় এক রোগীর স্বজন ও কয়েকজন দুর্বৃত্ত।
চিকিৎসায় অবহেলার অভিযোগ এনে রোগীর স্বজন ও কয়েকজন দুর্বৃত্ত হাসপাতালের চিকিৎসক ও অন্যান্য কর্মীদের ওপর হামলা চালায়। ছবি: ভিডিও থেকে নেওয়া

বন্দরনগরী চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে রোগীর মৃত্যুকে কেন্দ্র করে চিকিৎসকের ওপর হামলা করা হয়েছে।

আহত চিকিৎসক রিয়াজ উদ্দিনকে আশঙ্কাজনক অবস্থায় মেডিকেল সেন্টার হসপিটালের আইসিইউতে ভর্তি করা হয়েছে।

বেসরকারি হাসপাতাল মেডিক্যাল সেন্টারের ইনচার্জ নিপু বড়ুয়া দ্য ডেইলি স্টারকে জানান, শনিবার রাত ১০টার দিকে নিউমোনিয়ায় আক্রান্ত এক বছর বয়সী এক শিশুকে নিওনাটাল আইসিইউতে ভর্তি করা হয়। শিশুটির অবস্থা খুবই সংকটপূর্ণ ছিল।

চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের যথাসাধ্য চেষ্টার পরও আজ রোববার সকাল ১০টার দিকে শিশুটি মারা যায় বলে জানান নিপু বড়ুয়া।

'এরপর চিকিৎসায় অবহেলার অভিযোগ এনে ওই শিশুটির স্বজন ও কয়েকজন দুর্বৃত্ত হাসপাতালের চিকিৎসক ও অন্যান্য কর্মীদের ওপর হামলা চালায়,' বলেন তিনি।

হামলায় হাসপাতালের শিশু স্বাস্থ্য কনসালট্যান্ট ডা. রিয়াজ উদ্দিন গুরুতর হন। পরে তাকে আইসিইউতে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

যোগাযোগ করা হলে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন চট্টগ্রামের সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী ডেইলি স্টারকে বলেন, 'বিষয়টি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার ও স্বাস্থ্যমন্ত্রীকে জানিয়েছি। দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে আমরা ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছি।'

কয়েকদিন আগে পটিয়া উপজেলার একটি বেসরকারি হাসপাতালে একই ঘটনা ঘটলেও পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি বলেও উল্লেখ করেন তিনি।

চিকিৎসকদের ওপর হামলার ঘটনার প্রতিবাদে বুধবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালসহ চট্টগ্রামের সব হাসপাতালের সামনে মানববন্ধন করা হবে বলে জানান তিনি।

Comments