চট্টগ্রামে এমপি মহিউদ্দিন বাচ্চুর কার্যালয়ে ভাঙচুর

হামলাকারীরা দুটি কক্ষের আসবাবপত্র ভাঙচুর করে এবং পরে আগুন ধরিয়ে দেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।
চট্টগ্রামে লালখান বাজারে মহিউদ্দিন বাচ্চুর কার্যালয় ভাঙচুর করা হয়েছে। ছবি: রাজীব রায়হান/স্টার

চট্টগ্রামের লালখান বাজার এলাকায় চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর নিউমার্কেট মোড়ে সমাবেশের পর বিকেল সাড়ে ৫টার দিকে হাজারো শিক্ষার্থী ও জনতা মিছিল বের করে টাইগারপাস এলাকায়।

মিছিলটি লালখান বাজারে পৌঁছালে আওয়ামী লীগের এমপি মহিউদ্দিন বাচ্চুর অফিসে হামলা হয় বলে ঘটনাস্থল থেকে জানান দ্য ডেইলি স্টারের সংবাদদাতা।

হামলাকারীরা দুটি কক্ষের আসবাবপত্র ভাঙচুর করে এবং পরে আগুন ধরিয়ে দেন বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

প্রত্যক্ষদর্শী সিদরাতুল রাহী দ্য ডেইলি স্টারকে বলেন, মিছিলটি এমপির কার্যালয়ের কাছে পৌঁছালে ৮-১০ জন লোক কার্যালয়ে প্রবেশ করে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। হামলাকারীরা ছাত্র ছিল না বলেও উল্লেখ করেন তিনি।

এ বিষয়ে মন্তব্যের জন্য পুলিশ এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সংগঠকদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও বক্তব্য পাওয়া যায়নি।

এর আগে দুপুর আড়াইটার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ কর্মসূচিতে নিউমার্কেট মোড়ে হাজার হাজার শিক্ষার্থী ও জনতা জড়ো হয়। সমাবেশে তারা 'উই ওয়ান্ট জাস্টিস, 'স্বৈরাচার নিপাত যাক' স্লোগান দেন। নিউমার্কেট এলাকায় সমাবেশ শেষে তারা টাইগারপাস ও লালখান বাজার এলাকায় বিক্ষোভ মিছিল করেন।

বিক্ষোভস্থলের আশেপাশে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি ছিল না।

Comments