আনোয়ার আলী

জুন ৩, ২০২২
জুন ৩, ২০২২

দুটি ইনহেলার কিনতেই ভাতার ৫০০ টাকা শেষ শামসুল হুদার

হাঁপানিতে আক্রান্ত হওয়ায় চায়ের দোকানটি বন্ধ করে দিতে বাধ্য হন তিনি। কারণ মাটির চুলা থেকে নির্গত ধোঁয়ার কারণে অসুবিধা হতো তার। এ কারণে বহুবার তাকে হাসপাতালে যেতে হয়েছে।

মে ১৫, ২০২২
মে ১৫, ২০২২

বৈরী আবহাওয়ায় কমতে পারে বোরোর ফলন

চলতি বোরো মৌসুমে রাজশাহী বিভাগের ৮টি জেলায় ধানের ফলন কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে কৃষক ও কৃষি কর্মকর্তারা জানিয়েছেন।

মে ১৩, ২০২২
মে ১৩, ২০২২

শখের বশে মাছ ধরতে গিয়ে নতুন পেশার সন্ধান 

সম্প্রতি এক বিকেলে শহরের মোল্লাপাড়ার একটি পুকুরে মাছ ধরছিলেন রাজশাহীর উদ্যোক্তা এইচ আতাউর রহমান আকিব। মাছ ধরার জন্য নিজের কারখানায় তৈরি টোপ ও চার ব্যবহার করছিলেন তিনি। প্রতিবারই বড় বড় মাছ তার ছিপে...

মে ৭, ২০২২
মে ৭, ২০২২

কালোবাজার থেকে টিকিট কেনায় ৩ ট্রেন যাত্রীকে জরিমানা

কালোবাজারিদের কাছ থেকে ট্রেনের টিকিট কিনে রেল ভ্রমণ করলে ভ্রমণকারীকে অপরাধীদের সহযোগী হিসেবে বিবেচনা করছে বাংলাদেশ রেলওয়ে।

এপ্রিল ১২, ২০২২
এপ্রিল ১২, ২০২২

নওগাঁয় শিক্ষকের বিরুদ্ধে সাম্প্রদায়িক অভিযোগের নেপথ্যে দুর্নীতি: তদন্ত প্রতিবেদন

নওগাঁর মহাদেবপুর উপজেলার দাউল বারবাকপুর উচ্চ বিদ্যালয়ের একজন শিক্ষকের বিরুদ্ধে তোলা সাম্প্রদায়িক বিতর্কের পেছনে ছিল স্কুল কর্তৃপক্ষের একটি অংশের দীর্ঘদিনের দুর্নীতি ধামাচাপা দেওয়ার চেষ্টা।

মার্চ ২৯, ২০২২
মার্চ ২৯, ২০২২

কৃষকের মৃত্যু: সেচের পানির অভিযোগ আমলে নেয়নি বিএমডিএ

রাজশাহীর গোদাগাড়ীর ঈশ্বরীপুর গ্রামের গভীর নলকূপ অপারেটর সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে গত ২ বছরের বেশি সময় ধরে পানি সরবরাহে গাফিলতির অভিযোগ করে আসছেন কৃষকরা।

মার্চ ২৮, ২০২২
মার্চ ২৮, ২০২২

কৃষকের আত্মহত্যা: অভিযুক্ত ‘পলাতক’, পুলিশের নিষ্ক্রিয়তা ‘আশ্চর্যজনক’

রাজশাহীর গোদাগাড়ীতে গত ২৩ মার্চ বিকেলে ২ সাঁওতাল কৃষকের বিষ পান করার ঘটনার পর থেকে তাদের একজনের পরিবার দাবি করে আসছিলেন যে স্থানীয় গভীর নলকূপের চালক সাখাওয়াত হোসেন তাদের জমিতে সেচের পানি দিতে...

মার্চ ২৭, ২০২২
মার্চ ২৭, ২০২২

পানির ফাঁদে বরেন্দ্র অঞ্চলের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক

কর্তৃপক্ষের যথাযথ নজরদারির অভাবে অনেক গভীর নলকূপ অপারেটর রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁর ক্ষুদ্র কৃষকদের তাদের সেচের ন্যায্য পানি থেকে বঞ্চিত করছে।

ফেব্রুয়ারি ৫, ২০২২
ফেব্রুয়ারি ৫, ২০২২

দারিদ্র্য, বাল্যবিয়ে, নির্যাতন, কিছুই দমাতে পারেনি যাকে

রাজশাহীর শিউলি আক্তারের বিয়ে হয় আজ থেকে ১৩ বছর আগে যখন তিনি চারঘাট উপজেলার সরদহ সরকারী উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণির ছাত্রী।

ডিসেম্বর ১৪, ২০২১
ডিসেম্বর ১৪, ২০২১

‘২৬ মার্চ ঝুঁকি নিয়ে বাইরে বেরোনোয় শহীদুল্লা কায়সার খুব ধমকেছিলেন’

একাত্তরের ২৬ মার্চ ঝুঁকি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে যাওয়ায় শহীদ বুদ্ধিজীবী শহীদুল্লা কায়সার ভীষণ উদ্বিগ্ন হয়েছিলেন, ধমক দিয়েছিলেন কেন বাড়ি থেকে বেরিয়েছি। প্রখ্যাত এই কথাসাহিত্যিক রাজশাহী সরকারি মহিলা...