বন্যার বিস্তৃতি বাড়ছে, ফরিদপুরসহ ৩ জেলায় পূর্বাভাস

আগামী ২৪ ঘণ্টায় দেশের আরও তিন জেলায় বন্যা হতে পারে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।
ছবি: স্টার

আগামী ২৪ ঘণ্টায় দেশের আরও তিন জেলায় বন্যা হতে পারে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

আজ মঙ্গলবার বৃষ্টিপাত ও নদ-নদীর অবস্থা জানিয়ে শরীয়তপুর, ফরিদপুর ও রাজবাড়ী জেলার নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতি তৈরি হতে পারে বলে জানায় বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র। সেইসঙ্গে বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে কিশোরগঞ্জ, বগুড়া, সিরাজগঞ্জ ও টাঙ্গাইলে।  

তবে এই সময় উত্তর-পূর্বাঞ্চলের সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোণা, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে।

পূর্বাভাসে বলা হয়, দেশের সব প্রধান নদ-নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে।

আগামী ২৪ ঘণ্টায় তিস্তা নদীর পানি সমতল বিপৎসীমার কাছাকাছি থাকতে পারে। বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে লালমনিরহাট, নীলফামারী, রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা ও জামালপুর জেলায়।

এছাড়াও পূর্বভাস অনুযায়ী আগামী ৪৮ ঘণ্টায় দেশের ভেতরে ও উজানের বিভিন্ন অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা কম বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

Comments

The Daily Star  | English

Horrors inside the Gaza genocide: Through a survivor’s eyes

This is an eye-witness account, the story of a Palestinian in Gaza, a human being, a 24-year-old medical student, his real human life of love and loss, and a human testimony of war crimes perpetrated by the Israeli government and the military in the deadliest campaign of bombings and mass killings in recent history.

6h ago