সিলেটে হাবিব ব্যাংকে জাতীয় পতাকা অবমাননার অভিযোগ

হাবিব ব্যাংক লিমিটেডের সিলেট শাখায় জাতীয় পতাকার অবমাননার অভিযোগ উঠেছে।

হাবিব ব্যাংক লিমিটেডের সিলেট শাখায় জাতীয় পতাকার অবমাননার অভিযোগ উঠেছে।

আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দেশের অন্যান্য প্রতিষ্ঠানের মতো হাবিব ব্যাংকের সিলেট শাখায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছিল। কিন্তু অভিযোগ উঠেছে, ব্যাংকেরই কেউ জাতীয় পতাকায় খুঁটির পরিবর্তে ঝাড়ু ব্যবহার করেছে।

ঝাড়ুর লাঠিতে জাতীয় পতাকা উড়তে দেখে স্থানীয়রা প্রতিবাদ জানান এবং ব্যাংকটির নিরাপত্তাকর্মীরা দ্রুত পতাকা নামিয়ে নেন।

পতাকা নামিয়ে নেওয়া হলেও বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। অনেকেই এই ঘটনায় জড়িতদের বিচার দাবি করছেন।

পরে বিকেলের দিকে ব্যাংকে নতুন একটি খুঁটির মধ্যে জাতীয় পতাকা অর্ধনমিত করে লাগানো হয়।

সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর ও সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আজাদুর রহমান আজাদ ফেসবুক পোস্টে লিখেছেন, '…ঝাড়ুর মধ্যে জাতীয় পতাকা বেঁধে প্রদর্শন করে আমাদের আবেগের সর্বোচ্চ জায়গায় আঘাত করেছে। সিলেটের মাটিতে জাতীয় পতাকার এমন অবমাননা আমরা সহ্য করব না। প্রশাসনকে অবিলম্বে এই ব্যাংকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে এবং এই ঘৃণ্য অপরাধের সঙ্গে জড়িতদের শাস্তির ব্যবস্থা করতে হবে।'

জাতীয় শোক দিবসে হাবিব ব্যাংকের সিলেট শাখা বন্ধ থাকায় এ ব্যাপারে কোনো কর্মকর্তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। ব্যাংকের হটলাইন নাম্বারে যোগাযোগ করেও সিলেট শাখার ব্যবস্থাপক মুজাহিদুল ইসলাম ভুইয়ার ফোন নাম্বার পাওয়া যায়নি।

এদিকে এ ঘটনার পর পাকিস্তানী মালিকানাধীন এই ব্যাংকের সিলেট শাখা পরিদর্শন করেছেন সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান দ্য ডেইলি স্টারকে বলেন, 'সহকারী কমিশনার ঘটনাস্থলে গিয়ে জাতীয় পতাকা অসম্মানজনক অবস্থায় পাননি। তবে আমরা এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নিচ্ছি। হাবিব ব্যাংকের সিলেট শাখার ব্যবস্থাপকের সঙ্গে কথা হয়েছে। তিনি এ ব্যাপারে লিখিত ব্যাখ্যা দিবেন। তার ব্যাখ্যা পাওয়ার পর আমরা আইনানুগ ব্যবস্থা নেব।'

Comments