হাইকোর্ট থেকে বিএনপির ২২০ নেতাকর্মীর আগাম জামিন

গাড়ি ভাঙচুর ও দায়িত্ব পালনে পুলিশকে বাধা দেওয়ার অভিযোগে সম্প্রতি দায়ের হওয়া পৃথক নয়টি মামলায় হাইকোর্ট থেকে চার জেলার অন্তত ২২০ জন বিএনপি নেতাকর্মী ছয় সপ্তাহের আগাম জামিন পেয়েছেন।
দেশটাকে তো জাহান্নাম বানিয়ে ফেলেছেন
স্টার ফাইল ফটো

গাড়ি ভাঙচুর ও দায়িত্ব পালনে পুলিশকে বাধা দেওয়ার অভিযোগে সম্প্রতি দায়ের হওয়া পৃথক নয়টি মামলায় হাইকোর্ট থেকে চার জেলার অন্তত ২২০ জন বিএনপি নেতাকর্মী ৬ সপ্তাহের আগাম জামিন পেয়েছেন।

এসব মামলার আসামি সিরাজগঞ্জ, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম ও নোয়াখালীর বিএনপি নেতাদের করা একাধিক আবেদনের শুনানি শেষে বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ আজ রোববার এই জামিন মঞ্জুর করেন।

বেঞ্চ মামলার বিষয়ে অভিযুক্ত ব্যক্তিদের ছয় সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলেছেন।

অভিযুক্ত আবেদনকারীর আইনজীবী এএম মাহবুব উদ্দিন খোকন ও মো. রুহুল কুদ্দুস কাজল দ্য ডেইলি স্টারকে বলেন, সরকারের বিরুদ্ধে চলমান আন্দোলনে গাড়ি ভাঙচুর, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দায়িত্ব পালনে বাধা দেওয়া এবং বোমা বিস্ফোরণের অভিযোগে পুলিশ তাদের মক্কেলদের বিরুদ্ধে মামলা করে।

তারা আরও বলেন, আসামিরা বিএনপির নেতাকর্মী হওয়ায় তাদের হয়রানি করার জন্য মিথ্যা অভিযোগে মামলা করা হয়েছে, যদিও ক্ষমতাসীন আওয়ামী লীগের লোকজন তাদের আন্দোলন কর্মসূচিতে হামলা ও মারধর করেছে।

Comments