বাংলাদেশ

রুমা-রোয়াংছড়ির পর এবার থানচি-আলীকদমে ভ্রমণ নিষেধাজ্ঞা

বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলার পর এবার থানচি ও আলীকদম উপজেলায় পর্যটকদের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন।
বান্দরবান। ছবি: মোবাশ্বের হোসেন

বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলার পর এবার থানচি ও আলীকদম উপজেলায় পর্যটকদের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন।

আজ রোববার বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও উপসচিব মো. লুৎফুর রহমানের সই করা গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বান্দরবানের আলীকদম ও থানচি উপজেলায় সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য বান্দরবান সেনানিবাসের ২২ অক্টোবরের চিঠির আলোকে বান্দরবান রিজিয়ন কর্তৃক আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখার লক্ষ্যে পর্যটকদের নিরাপত্তার বিষয় বিবেচনায় আলীকদম ও থানচি উপজেলায় স্থানীয় এবং বিদেশি পর্যটকদের ভ্রমণ আজ থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করা হলো।

এ বিষয়ে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহরুবা ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'আজ জেলা রিভিউ মিটিংয়ে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জেলার দুর্গম পাহাড়ি এলাকায় বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সন্ত্রাসীদের নির্মূলের লক্ষ্যে জননিরাপত্তার স্বার্থে আজ রাত থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত দেশি-বিদেশি পর্যটকদের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা জারির নির্দেশ দিয়েছেন।'

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল মনসুরও ডেইলি স্টারকে এই নিষেধাজ্ঞা জারির বিষয়টি নিশ্চিত করেছেন।

Comments