রাজনীতি

সিলেটে কমিউনিটি সেন্টারে আশ্রয় নিচ্ছেন বিএনপি নেতা-কর্মীরা

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশে আসা হাজার হাজার নেতা-কর্মী নগরীর প্রায় ২০টি কমিউনিটি সেন্টারে আশ্রয় নিচ্ছেন।
নগরীর প্রায় ২০টি কমিউনিটি সেন্টারে আশ্রয় নিচ্ছেন বিনপির নেতা-কর্মীরা। ছবি: শেখ নাসির/স্টার

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশে আসা হাজার হাজার নেতা-কর্মী নগরীর প্রায় ২০টি কমিউনিটি সেন্টারে আশ্রয় নিচ্ছেন।

যদিও এসব কমিউনিটি সেন্টার কর্তৃপক্ষ বলছে, এগুলো বিএনপি নেতারা সমর্থকদের জন্য ভাড়া দিয়েছেন। তবে বিএনপি নেতারা বলছেন, কমিউনিটি মালিকরা উদারতা দেখিয়ে সেখানে বিএনপি নেতা-কর্মীদের জন্য খুলে দিয়েছেন।

সরেজমিনে দেখা গেছে, সিলেটে আসা বিএনপি নেতা-কর্মীরা প্রথমে আলিয়া মাদ্রাসার সমাবেশস্থলে ছুটে যাচ্ছেন। তাদের কেউ কেউ সেখানে নির্মিত ২০টি ক্যাম্পে থাকছেন, বাকিরা ওই কমিউনিটি সেন্টারগুলোতে যাচ্ছেন।

বিএনপির সহায়তায় এসব কমিউনিটি সেন্টারে রাতের খাবারের আয়োজন করা হচ্ছে। ছবি: শেখ নাসির/স্টার

নগরীর পাঠানটুলা এলাকার সাজিদ আলী কমিউনিটি সেন্টারে আশ্রয় নিয়েছেন সুনামগঞ্জের ছাতকের মানিক মিয়া। তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, 'পরিবহন ধর্মঘটের কারণে আমরা নৌকায় করে এসেছি। প্রায় ৬ ঘণ্টা সময় লেগেছে। আমরা সেই কেন্দ্রেই থাকব, যেখানে নেতারা আমাদের জন্য খাওয়ার ব্যবস্থা করেছেন।'

সিলেট শহর বিএনপির নেতা রাহেল আহমেদ জানান, এই কেন্দ্রে বিএনপির এক নেতা ও এবং সিলেট বিএনপির সহায়তায় প্রায় ৫ হাজার মানুষের জন্য রাতের খাবারের আয়োজন করা হচ্ছে।

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা থেকে মোটরসাইকেলে সিলেটে এসেছেন আক্কাস আলী। তিনি জানান, তার সিলেটে পৌঁছাতে প্রায় ৬ ঘণ্টা সময় লেগেছে। তিনি নগরীর সুবিদবাজার এলাকার কমিউনিটি সেন্টার খান প্যালেসে আশ্রয় নিয়েছেন।

কেউ কেউ সমাবেশস্থলে নির্মিত ২০টি ক্যাম্পে থাকছেন, বাকিরা ওই কমিউনিটি সেন্টারগুলোতে যাচ্ছেন। ছবি: শেখ নাসির/স্টার

তিনি বলেন, 'আমি গণসমাবেশে যোগ দিতে এসেছি। হয়তো এখানেই থাকব, তবে এখানে হাজার হাজার মানুষ খুব ভিড় করেছে। এজন্য হয়তো রাতে ঘুমাতে পারব না। কিন্তু, থাকার মতো জায়গা পেয়ে আমি খুশি।'

সিলেট শহর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিক বলেন, 'অনেকে ভেবেছেন আমরা কেন্দ্রগুলো ভাড়া নিয়েছি। কিন্তু, সত্যি কথা হলো এগুলো নেতা-কর্মীদের জন্য মালিকরা খোলা রেখেছেন। এটা তাদের উদার আতিথিয়তা। বিভিন্ন এলাকার স্থানীয় নেতারা তাদের এলাকা থেকে আসা কর্মীদের জন্য খাবারের ব্যবস্থা করছেন।'

 

Comments

The Daily Star  | English

Upazila Polls: AL, BNP struggle to keep a grip on grassroots

The upazila election has exposed how neither of the two major parties, the Awami League and BNP, has full control over the grassroots leaders.

10h ago