যশোরে ডেইলি স্টার নিউজপেপার অলিম্পিয়াড অনুষ্ঠিত

যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই অলিম্পিয়াডে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।
যশোরে দ্য ডেইলি স্টার নিউজপেপার অলিম্পিয়াড সিজন-৩ এর সিলেকশন রাউন্ড। ছবি: সংগৃহীত

যশোরে দ্য ডেইলি স্টার নিউজপেপার অলিম্পিয়াড সিজন-৩ এর সিলেকশন রাউন্ড অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই অলিম্পিয়াডে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

পরীক্ষা শুরু হয় বিকেল ৩টায়। পরীক্ষার পর সাংবাদিকতার ওপর একটি সেশন পরিচালনা করেন অলিম্পিয়াডের হেড অফ ইভেন্টস আইমান সাবিত। এ সেশনে সভাপতিত্ব করেন অলিম্পিয়াডের প্রেসিডেন্ট লাব্বী আহসান।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর প্রেসক্লাবের সহ-সভাপতি নূর ইসলাম। আরও উপস্থিত ছিলেন যশোর মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বিনয় মল্লিক।

বিনয় মল্লিক বলেন, 'পত্রিকা সত্য প্রকাশের অন্যতম চাবিকাঠি। অনেক অনেক গুজব ছড়ায়, অনেক কথা বলে। কিন্তু পত্রিকায় পাতা প্রকাশিত সংবাদকে মানুষ বস্তুনিষ্ঠ হিসেবে ধরে নেয়। তাই সমাজে সৎ সাংবাদিকতার যথেষ্ট মূল্যায়ন আছে।'  

যশোর থেকে এ পর্বে অংশগ্রহণকারীদের মধ্যে ১৫ জনকে পরবর্তী রাউন্ডের জন্য ঢাকায় পরীক্ষার জন্য ডাকা হবে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়। অংশগ্রহণকারী সবাইকে সার্টিফিকেট দেওয়া হয়।

আয়োজক টিমের সাদিপ সাদত দ্বীপ বলেন, যশোরে প্রথমবার আয়োজিত হয়েছে নিউজপেপার অলিম্পিয়াড। এমন সাড়া পেয়ে তারা অভিভূত। এই আয়োজন অব্যাহত থাকবে বলে তারা আশাবাদী।

যশোর জিলা স্কুলের শিক্ষার্থী আলভি ইসলাম এই অলিম্পিয়াডে অংশগ্রহণকারীদের একজন। সে জানায়, এরকম ব্যতিক্রমী আয়োজনে অংশ নিতে পেরে সে আনন্দিত।

 

Comments